Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

বিএনপি থেকে তৈমূরকে বহিষ্কার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২, ০৮:৩৮ এএম
বিএনপি থেকে তৈমূরকে বহিষ্কার

ঢাকাঃ দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে অংশ নিয়ে আরও কঠিন সিদ্ধান্তের মুখোমুখি হলেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। এবার দল থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। এর আগে তাকে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক এবং বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুষ্পষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে বিএনপির গঠনতন্ত্র মোতাবেক আপনাকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো।

রুহুল কবির রিজভী বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘উনি নির্বাচনে দাঁড়িয়ে আগেই দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। নির্বাচন প্রশ্নে দল যেখানে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে, তা না মেনে তিনি নির্বাচনে গিয়েছেন। প্রাথমিকভাবে তাকে দুটি পদ অব্যাহতি দেয়ার পর এবার বিচার-বিশ্লেষণ শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

এ বিষয়ে তৈমূর বলেন, ‘আমাকে যদি বহিষ্কার করে থাকে তাহলে আলহামদুল্লিহ। দুইটা বড় রাজনৈতিক দলের মধ্যে মহামারি লাগছে। দুইটা রাজনৈতিক দলেই বহিষ্কার- অব্যাহতির হুমকি চলছে। এই দুইটা দলের যারা ত্যাগী নেতাকর্মী, তাদের আল্লাহর কাছে পানা চাওয়া উচিত, জালালি খতম পড়াইয়া।’

অন্যদিকে, অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত আরেক বিজ্ঞপ্তিতে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের চিফ এজেন্ট দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এটিএম কামালকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী হয়ে অংশ নেওয়ায় অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক এবং বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। আর তার চিফ এজেন্ট হিসেবে কাজ করেছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার পরাজিত হয়েছেন। এ টি এম কামাল সিটি নির্বাচনে তৈমূর আলম খন্দকারের প্রধান নির্বাচনী এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

আগামীনিউজ/বুরহান