Dr. Neem
Dr. Neem Hakim

অসাম্প্রদায়িক চেতনাকে কেউ ক্ষত বিক্ষত করতে পারবে না- নৌ প্রতিমন্ত্রী


আগামী নিউজ | দিপংকর রায়, দিনাজপুর প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২১, ০৫:১৫ পিএম
অসাম্প্রদায়িক চেতনাকে কেউ ক্ষত বিক্ষত করতে পারবে না- নৌ প্রতিমন্ত্রী

ছবি: সংগৃহীত

দিনাজপুরঃ ১৯৭৫ সালের ১৫ ই আগষ্ট বঙ্গবন্ধু কে সপরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকেই হত্যা করা হয়েছিল। কেড়ে নেওয়া হয়েছিল অসাম্প্রদায়িক চেতনার সম্প্রিতি। ধর্ম দিয়ে দেশকে বিভক্ত করার চেষ্টা হয়েছে। হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান সাম্প্রদায়িক সস্ম্রীতি নষ্ট করে দিয়ে। জিয়া এরশাদ খালেদা জিয়ারা বাংলাদেশকে ছিন্নভিন্ন করে ব্যর্থ রাষ্ট্রে পরিনত করার চেষ্টা করছিল। 

কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগ এই অসাম্প্রদায়িক চেতনাকে লালন করে। এই অসাম্প্রদায়িক চেতনা মুক্তি যুদ্ধ থেকে পাওয়া। এই চেতনা বঙ্গবন্ধুর কাছে থেকে পাওয়া, ৩০ লক্ষ শহীদের রক্তের মধ্য থেকে পাওয়া। এই চেতনাকে আমরা ধ্বংস হতে দিতে পারি না। বাংলাদেশ আওয়ামীলীগের নেতা কর্মীরা যত দিন বেচে থাকবে এই অসাম্প্রদায়িক চেতনাকে কেউ ক্ষত বিক্ষত করতে পারবে না।    

করোনায় পৃথিবীর পবিত্র সব মসজিদগুলো বন্ধ করে দেয়া হয়েছিল। সৌদি আরব, পাকিস্তানে মসজিদ বন্ধ করে দেয়া হয়েছিল। বাংলাদেশে কোন মসজিদ-মন্দির বন্ধ হয়নি। স্বাস্থ্যবিধি মেনে সব চালু ছিল। মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে পৃথিবীর প্রথম ৩০টি দেশের মধ্যে বাংলাদেশ ভ্যাকসিন পেয়েছে। এখন বাংলাদেশে প্রতিমাসে এক কোটি ভ্যাকসিন প্রবেশ করছে। আগামী অক্টোবরে ভরত থেকে আবারও টিকা আসবে বলে জানান। 

তিনি আরও বলেন  জাতিসংঘ আজ মাননীয় প্রধানমন্ত্রী দেশ রত্ন শেখ হাসিনাকে নিমন্ত্রণ করেছে। বর্তমানে বিশ্বের সবচেয়ে সাহসী নারী ও যোগ্য নেতৃত্বের জন্য। জাতিসংঘ মনে করে মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতি সাধারণ সভাকে আলোকিত করবে। ইতিমধ্যে তিনি বিশ্বের জলবায়ু পরিবর্তনে ৬ দফা প্রস্তাব দিয়েছেন। 

আগামী ২৪ তারিখে সাধারন সভায় ১৬ কোটি মানুষের কথা বলবেন। তিনি বাংলা সহ তাবৎ দুনিয়ার কথা বলবেন। ইনিই হচ্ছেন আমাদের প্রধানমন্ত্রী যাকে নিয়ে আমরা অহংকার আর গর্ববোধ করি।    

আজ সকালে বিরল মঙ্গলপুর উত্তর বিষ্ণুপুরে নিজ অর্থায়নে নব নির্মিত শ্রী শ্রী রাধা কৃ্ষ্ণ মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন শুভ উদ্ভোধন অনুষ্ঠানে একথা বলেন।

মন্দিরের সভাপতি নারায়ন চন্দ্রের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু,ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াজেদ মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।