Dr. Neem on Daraz
Victory Day

বিএনপি আজ অন্ধকারে তলিয়ে গেছে : নৌ পরিবহন প্রতিমন্ত্রী


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২১, ১২:০০ এএম
বিএনপি আজ অন্ধকারে তলিয়ে গেছে : নৌ পরিবহন প্রতিমন্ত্রী

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত করা বিএনপি আজ অন্ধকারে তলিয়ে গেছে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেলে দিনাজপুরের বিরলে ফুলবাড়ী হাট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শে এগিয়ে যাচ্ছে। আমরা জাতির পিতার জন্মশতবার্ষিকী পালন করছি। যারা বঙ্গবন্ধুকে কলঙ্কিত করার চেষ্টা করেছিল, বঙ্গবন্ধুকে অপমানিত করেছে, বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত করেছে- আজ তারা মহাঅন্ধকারে তলিয়ে গেছে। আজ জিয়াউর রহমানের কী অবস্থা, জিয়া পরিবারের কী অবস্থা! তার সহধর্মিনী অপরাধী হয়ে জেল খাটছে। তার এক ছেলে পলাতক। আরেক ছেলে মাদকাসক্ত হয়ে মৃত্যুবরণ করেছে। জিয়া, খালেদা জিয়া বঙ্গবন্ধুকে অনেক অপমান ও অপদস্ত করেছে। কিন্তু আজ বঙ্গবন্ধু শুধু বাংলাদেশে নয়, তাবত দুনিয়ায় বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করেছে।

বাংলাদেশ এগিয়ে গেলেও বিএনপির রাজনীতিতে কোনো গতি নেই মন্তব্য করে তিনি বলেন, তাদের ধারাবাহিক মিটিংয়ে মধ্যম সারি ও নিম্নসারির নেতারা বলেছেন, আন্দোলনের আগেই যেন তাদের নেতারা মেডিক্যাল চেকআপ করে আসেন। পাসপোর্ট জমা দিয়ে আন্দোলনে নামেন। এই হচ্ছে বিএনপি।

খালিদ মাহমুদ বলেন, ‘৭৫ পরবর্তী সময়ে অন্ধকার থেকে অন্ধকারে তলিয়ে গিয়েছিল বাংলাদেশ। তাদের কোন লক্ষ্য ছিল না। গুটিকয়েক মানুষ আঙুল ফুলে কলাগাছ হয়েছে। বাংলাদেশের সার্বিক উন্নয়ন হয় নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালনা করছেন বলেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশ নিয়ে তার লক্ষ্য ও পরিকল্পনা আছে বলেই তিনি ডেল্টা প্ল্যান ২১০০ দিয়েছেন।

বাংলাদেশের শক্তিশালী অর্থনীতির কথা তুলে ধরে তিনি বলেন, পৃথিবীর অনেক বড় দেশ করোনায় বিধ্বস্ত হলেও; বাংলাদেশের অর্থনীতি ধ্বংস বা ক্ষতিগ্রস্ত হয়নি। আজ পদ্মাসেতু দৃশ্যমান। সেতুর পিলারে ফেরির আঘাতে বাংলাদেশের মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। আমরা ফেরি বন্ধ করে দিতে বাধ্য হয়েছি। বাংলাদেশের জনগণ সেই কষ্ট ধারন করতে পারছিল না। কেন এ কষ্ট? কারণ বিশ্বব্যাংক বাংলাদেশকে কষ্ট দিয়েছে। বাংলাদেশকে দুর্নীতিবাজ বানানোর পদক্ষেপ নিয়েছিল। সেই পদক্ষেপে ঘি ঢেলেছিল বেগম খালেদা জিয়া আর নোবেল জয়ী ড. ইউনূস। পরে বিশ্বব্যাংক ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশ করেছে।

প্রতিমন্ত্রী বলেন, করোনার দেড় বছর সময়ে পদ্মা সেতুর নির্মাণ কাজ একদিনের জন্য বন্ধ হয়নি। নৌপরিবহন মন্ত্রণালয়ের কার্যক্রম একদিনের জন্য বন্ধ থাকেনি। কাজ সময়মতো এগিয়ে যাচ্ছে।

এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন,  জেলার আশপাশের নদীগুলো খনন হয়ে গেলে অতিবৃষ্টি হলেও নদী প্রবাহ নষ্ট হবেনা। বন্যায় আর এ অঞ্চল প্লাবিত হবে না।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) তুলাই নদী খননের উদ্যোগ নেয়। খননকৃত তুলাই নদীর দু’পাড়ে বৃক্ষরোপণ কর্মসূচি হয়। প্রতিমন্ত্রী বিরলের ফুলবাড়ী ব্রিজ সংলগ্ন স্থানে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, বিআইডব্লিউটিএ’র প্রকল্প পরিচালক রকিবুল ইসলাম তালুকদার, ইউএনও মো. আব্দুল ওয়াজেদ, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবু সৈয়দ হোসেন প্রমুখ।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে