Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

আবদুল জলিলের অষ্টম মৃত্যুবার্ষিকী আজ


আগামী নিউজ | এ কে সাজু, নওগাঁ জেলা প্রতিনিধি প্রকাশিত: মার্চ ৫, ২০২১, ০৫:১০ পিএম
আবদুল জলিলের অষ্টম মৃত্যুবার্ষিকী আজ

সংগৃহীত

নওগাঁঃ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল জলিলের ৮ম মৃত্যুবার্ষিকী আজ ৬ মার্চ। 
 
এ উপলক্ষে নওগাঁয় পারিবারিক ভাবে বেশ কিছু কর্মসূচি পালন করা হবে। 
 
মো.আবদুল জলিল ১৯৩৯ সালের ২১ জানুয়ারি জন্ম গ্রহণ করেন। ১৯৫৭সালে তিনি নওগাঁ কে ডি সরকারি উচ্চবিদ্যালয় থেকে ম্যাট্রিকুলেশন, ১৯৬০ সালে বগুড়া আজিজুল হক কলেজ থেকে ইন্টারমিডিয়েট, ১৯৬৩ সালেঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ (সম্মান) এবং ১৯৬৪ সালে এমএ ডিগ্রিলাভ করেন। মুক্তিযুদ্ধ চলাকালে ৭ নম্বর সেক্টরের মুখ্য সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন আবদুল জলিল।
 
১৯৭৩ সালে স্বাধীন বাংলাদেশের প্রথম সাধারণ নির্বাচনে নওগাঁ সদর আসন থেকে সাংসদ নির্বাচিত হন। আবদুল জলিল পরপর দুইবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক, ১৯৯৬ সালে প্রেসিডিয়াম সদস্য, ২০০২ সালে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০০ সালে বাণিজ্য মন্ত্রীর দায়িত্ব পান।
 
সর্বশেষ তিনি আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর দায়িত্ব পালন করেন। ২০১৩   সালের  ৬ মার্চ ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবদুল জলিলের মৃত্যু  হয়। তাঁর অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে আজ শনিবার সকালে নওগাঁ শহরের চকপ্রাণ এলাকায় মরহুমের কবর জিয়ারত ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। দুপুরে শহরের ঠিকানা কমিউনিটি সেন্টারে মধ্যাহ্নভোজের আয়োজন রয়েছে।
 
আগামীনিউজ/এএস