Dr. Neem on Daraz
Victory Day

ঢাকা-১৭ : মনোনয়নপত্র প্রত্যাহার করলেন জি এম কাদের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩, ০৪:১০ পিএম
ঢাকা-১৭ : মনোনয়নপত্র প্রত্যাহার করলেন জি এম কাদের

ঢাকাঃ ঢাকা-১৭ আসনের মনোনয়ন প্রত্যাহার করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। তার পক্ষে মনোনয়নপত্র প্রত্যাহারের চিঠি জমা দিয়েছেন দলটির দপ্তর সম্পাদক এম এ রাজ্জাক খান। 

রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে ঢাকা রিটার্নিং অফিসারের কার্যালয়ে জি এম কাদেরের মনোনয়ন পত্র প্রত্যাহার জমা দেওয়া হয়।

অন্যদিকে ঢাকা-১৭ আসনে মোহাম্মদ আলী আরাফাতকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

জমাদান শেষে রাজ্জাক খান বলেন,  জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের রংপুর-৩ আসনে নির্বাচন করেন। এজন্য ঢাকা-১৭ আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

এদিকে ঢাকা-১৩ ও ঢাকা-১৪ আসন থেকেও মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছে জাপা। এই দুই আসনে নির্বাচন করার কথা ছিল জাপার সভাপতিমণ্ডলীর সদস্য শফিকুল ইসলাম সেন্টু।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আসন বণ্টন নিয়ে শনিবার (১৬ ডিসেম্বর) রাত পর্যন্ত জাতীয় পার্টির সঙ্গে চার দফা বৈঠক করে আওয়ামী লীগ। যদিও এসব বৈঠকে আসন বণ্টনের বিষয়ে সমঝোতায় পৌঁছাতে পারেনি দুই দল।  

রোববার সকালে আওয়ামী লীগের একটি সূত্র দলটির ৩৭ আসনে দেওয়া প্রার্থীকে প্রত্যাহারের বিষয়টি জানায়। এর মধ্যে জাতীয় পার্টিকে ২৬টি আসন, ১৪ দলকে ৭ আসন ও অন্যান্য দলের জন্য ৪টি আসন ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে সূত্রটি। 

উল্লেখ্য, দ্বাদশ সংসদ নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ (১৭ ডিসেম্বর)। এদিন অফিস চলাকালীন সময়ের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করে প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা।

১৯৯৬ সালে জাপার সঙ্গে জোট বেঁধে ক্ষমতায় আসে আওয়ামী লীগ। এরপর ২০০৮ থেকে সর্বশেষ ২০১৮ সালের নির্বাচন পর্যন্ত দুই দলের মধ্যে আসন ভাগাভাগি হয়েছে। এবার জাপা আলাদাভাবে নির্বাচন করার ঘোষণা দিলেও শেষ পর্যন্ত আসন বণ্টন করতে সম্মত হয় উভয়পক্ষই।  


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে