Dr. Neem on Daraz
Victory Day

নির্বাচনে যাচ্ছে জাতীয় পার্টি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩, ০৪:০২ পিএম
নির্বাচনে যাচ্ছে জাতীয় পার্টি

ফাইল ছবি

ঢাকাঃ নাটকীয়তার অবসান ঘটিয়ে এখন পর্যন্ত নির্বাচন কমিশন, সরকারের আশ্বাসে ও কার্যক্রমে বোঝা যাচ্ছে নির্বাচন সুষ্ঠু হবে তাই দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে জাতীয় পার্টি (জাপা)।

রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে একথা জানিয়েছেন জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু।

তিনি জানান, ২৮৩ আসনে নির্বাচন করবে জাতীয় পার্টি, নির্বাচন বর্জন করবে না।

এর আগে, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী দ্বাদশ সংসদ নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ রোববার (১৭ ডিসেম্বর)। এদিন বেলা পৌনে দুইটার দিকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, আমরা কিভাবে নির্বাচন করব, কী করব না সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে কয়েক ঘণ্টা সময় নিচ্ছি। বিকেলে আপনাদের জানাব।

তারও আগে জাপা চেয়ারম্যান জিএম কাদের দলের কো-চেয়ারম্যানদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন। সেখানে আসন সমঝোতার বিষয় নিয়ে আলাপ আলোচনা হয়।

অবশ্য বৈঠক চলার মধ্যেই আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান, জাতীয় পার্টির সঙ্গে আসন নিয়ে সমঝোতা হয়ে গেছে। বিকেল চারটার মধ্যে ফাইনাল হবে।

জাপা মহাসচিবের কাছে প্রশ্ন ছিল- আওয়ামী লীগের সঙ্গে আসন নিয়ে সমঝোতা হয়েছে কি না। কিছুটা কৌশলি জবাব দিয়ে চুন্নু বলেন, এখানে সমঝোতার কিছু নেই। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হয়তো যথার্থই বলেছেন। আমাদের দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। কিভাবে কী করা হবে সেসব বিষয় আলোচনা করেছেন। আমরা বিকেলে বিস্তারিত জানাব।

আওয়ামী লীগের কাছে আসন চাওয়া নিয়ে করা প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন, আসন চাওয়া না চাওয়ার বিষয় না। তবে একটা জিনিস ঠিক কেউ যদি কিছু চায়, চাওয়ার সময় একটু বেশিই চায়।

এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে