Dr. Neem on Daraz
Victory Day

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে নতুন নির্বাচন চায় বিএনপি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩, ১২:২৪ পিএম
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে নতুন নির্বাচন চায় বিএনপি

ঢাকাঃ সদ্য শেষ হওয়া সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে অনিয়ম, ভোট চুরির অভিযোগ এনে নতুন নির্বাচন দাবি করেছে বিএনপি। আইন অঙ্গনের পবিত্রতা রক্ষায় প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানানো হয়েছে দলটির পক্ষ থেকে।

শুক্রবার (১৭ মার্চ) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

বিএনপি মহাসচিব বলেন, দুর্ভাগ্যজনকভাবে লক্ষ্য করেছি যে দেশের অন্য সব নির্বাচনের মতো সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সমিতির নির্বাচনেও ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনৈতিক চরিত্রের নগ্ন বহিঃপ্রকাশ ঘটেছে। আইনগতভাবে কোনও নির্বাচন অনুষ্ঠিত না হলেও নির্বাচনের নাটক সাজিয়ে একতরফাভাবে ক্ষমতাসীন দলের প্রার্থীদের অবৈধভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, আমরা সবসময় বলে আসছি, ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তাদের ছত্র-ছায়ায় দেশের কোথাও কোনও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়। জাতীয় সংসদ নির্বাচন ও বিভিন্ন স্তরের স্থানীয় নির্বাচনে ইতোপূর্বে বার বার প্রমাণিত হয়েছে। সর্বশেষ প্রমাণ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন। এর আগে ঢাকা আইনজীবী সমিতি নির্বাচনেও একই ধরনের প্রহসনের নির্বাচন করা হয়েছে। 

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে