Dr. Neem on Daraz
Victory Day

রাজধানীতে বিএনপির পদযাত্রা দুপুরে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩, ১০:৫৮ এএম
রাজধানীতে বিএনপির পদযাত্রা দুপুরে

ঢাকাঃ গণতন্ত্র পুনরুদ্ধার এবং ১০ দফা দাবি আদায়ে দুপুরে চার দিনের পদযাত্রা কর্মসূচির প্রথম দিন পালন করবে বিএনপি। আজ শনিবার (২৮ জানুয়ারি) দুপুর ২টায় রাজধানীর বাড্ডা হোসেন মার্কেট থেকে মালিবাগের আবুল হোটেল পর্যন্ত হবে এ পদযাত্রা কর্মসূচি। রাজপথে এককভাবে কর্মসূচিতে নামছে বিএনপি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য আমিনুল হক বলেন, বিভিন্ন দাবিসংবলিত প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে পদযাত্রা করবেন তাঁরা।

গত বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন।

কর্মসূচির মধ্যে রয়েছে ২৮ জানুয়ারি মহানগর উত্তর বিএনপি ঢাকার বাড্ডা এলাকা থেকে মালিবাগের আবুল হোটেল পর্যন্ত এবং ৩১ জানুয়ারি গাবতলী থেকে মাজার রোড় হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বর পর্যন্ত পদযাত্রা করবে।

একইভাবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ৩০ জানুয়ারি যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত এবং ১ ফেব্রুয়ারি মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করবে। প্রতিটি পদযাত্রা বেলা দু’টায় শুরু হবে।

সরকারি দলের উসকানিমূলক পাল্টা কর্মসূচি এবং বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানো, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকাসহ সব বিভাগীয় সদরে সমাবেশ কর্মসূচি রয়েছে। এর আগেই ঢাকা মহানগর বিএনপি চার দিনের পদযাত্রা কর্মসূচি দিল।

বিএনপি মহাসচিব গত বৃহস্পতিবার জানিয়েছিলেন, এই কর্মসূচি মহানগর বিএনপির। এটা অন্যান্য দলকেও বলব যে, তারা অংশ নিতে চাইলে যুগপৎভাবে করবে। তবে গতকাল শুক্রবার তিনি গুলশানে গণতন্ত্র মঞ্চের সঙ্গে বৈঠকের পর জানান, ‘এটা বিএনপির কর্মসূচি। যুগপৎ কর্মসূচির সিদ্ধান্ত নিলে জানানো হবে।’

যুগপৎ আন্দোলনের সঙ্গী অন্য দলগুলোর নেতারাও জানান, তাদের আজ শনিবার পদযাত্রা কর্মসূচি নেই।

১২-দলীয় জোটের সমন্বয়ক ও কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম জানান, শনিবার তার দল কল্যাণ পার্টির নির্বাহী কমিটির বৈঠক রয়েছে। এর বাইরে জোটের কোনো কর্মসূচি নেই। 

জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ জানান, শনিবার পদযাত্রার কর্মসূচি নেই। তার দলের একটি আলোচনা সভা রয়েছে, তাতে বিএনপি মহাসচিব প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। 

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন রাজ্জাক বলেন, ‘পার্টির মহাসচিব ড. রেদোয়ান আহমেদের সঙ্গে কথা বলেছি। তিনি জানিয়েছেন, বিএনপি তাদের কিছু ‍জানায়নি।’

তবে গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতা মাহমুদুর রহমান মান্না জানিয়েছেন, ‘ঢাকা মহানগরে বিএনপি ঘোষিত কর্মসূচিতে আমাদের সমর্থন রয়েছে।’ 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে