Dr. Neem on Daraz
Victory Day

শেখ ফজলুল হক মনি’র ৮৪তম জন্মদিন আজ


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ১০:৫৭ এএম
শেখ ফজলুল হক মনি’র ৮৪তম জন্মদিন আজ

ঢাকাঃ মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট লেখক-সাংবাদিক শহীদ শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্মদিন আজ শনিবার (৪ ডিসেম্বর)।

প্রতিভাবান রাজনীতিক শেখ মনি ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার ঐতিহ্যবাহী শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের সঙ্গে শেখ মনি ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনিকেও নৃশংসভাবে হত্যা করে ঘাতকরা। শেখ মনির জন্মদিন উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে যুবলীগ।

সকাল ৯টায় বনানী কবরস্থানে শহীদ শেখ ফজলুল হক মনিসহ ১৫ আগস্টে নিহত শহীদদের কবরে শ্রদ্ধা নিবেদন এবং আজ সোমবার ঢাকা মহানগরী যুবলীগ উত্তর ও দক্ষিণের উদ্যোগে অসহায়-দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করা হবে। এ ছাড়া দেশব্যাপী মসজিদে দোয়া, মিলাদ মাহফিল ও মন্দির, গির্জা, প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভা, মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান এবং অসহায়, এতিম ও দুস্থদের মাঝে শীতবস্ত্র/খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

শহীদ শেখ ফজলুল হক মনি ব্যক্তি জীবনে দুই সন্তানের জনক ছিলেন। বড় ছেলে শেখ ফজলে শামস পরশ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে মাস্টারস এবং পরবর্তীতে মার্কিন যুক্তরাষ্ট্র থেকেও ইংরেজিতেও মাস্টারস ডিগ্রি অর্জন করেন। তিনি বর্তমানে যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। আর ছোট ছেলে শেখ ফজলে নূর তাপস খ্যাতনামা ব্যারিস্টার এবং ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচিত মেয়র। মেয়র হওয়ার আগে ব্যারিস্টার তাপস ঢাকা-১২ থেকে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে