Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

মির্জা ফখরুলকে পাল্টা প্রশ্ন কাদেরের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৮, ২০২০, ০৩:৩৮ পিএম
মির্জা ফখরুলকে পাল্টা প্রশ্ন কাদেরের

ছবি সংগৃহীত

ঢাকা: ‘এবারের বন্যা নাকি সরকারের নতজানু পররাষ্ট্র নীতির ফল’-বিএনপির মহাসচিবের এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রাকৃতিক দুর্যোগ নিয়েও মিথ্যাচার ও অপরাজনীতির বৃত্ত থেকে বিএনপি বেরিয়ে আসতে পারেনি।

ওবায়দুল কাদের পাল্টা প্রশ্ন করে মির্জা ফখরুলের কাছে জানতে চান তাহলে কি সম্প্রতি চীন, জাপান ও আসামের বন্যাও নতজানু পররাষ্ট্র নীতির ফল? বিএনপির আমলে যে বন্যা হয়েছিল তাও কি নতজানু পররাষ্ট্র নীতির কারণে হয়েছিল?

মঙ্গলবার (২৮ জুলাই) সচিবালয়ে নিজ দফতরে ব্রিফিংকালে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, গুলশানে বসে বসে প্রেস ব্রিফিং ও মিথ্যাচার করলে দেখার কথাও নয়। কারণ বন্যা গুলশানে নয় দেশের ৩১টি জেলাকে প্লাবিত করেছে। হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না। বিএনপি না দেখলেও দেশের মানুষ সরকারের মানবিক সহায়তার কার্যক্রম দেখছে এবং উপকৃত হচ্ছে।

ওবায়দুল কাদের বিদেশগামীদের করোনা পরীক্ষা নিয়ে এখনও কিছুটা বিভ্রান্তি রয়ে গেছে জানিয়ে বলেন, অনেকেই টিকেট জমা দিয়ে ৪৮-৭২ ঘণ্টা আগে নমুনা দিচ্ছে পরীক্ষার জন্য, আবার কেউ কেউ ২৪ ঘণ্টা আগে রিপোর্ট পাচ্ছে, কেউ পাচ্ছে না। তাই বিদেশগামীদের ভোগান্তি কমাতে একটি যৌক্তিক সময় নির্ধারণে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

এর আগে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাস সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ করেন।

আগামীনিউজ/এমআর 

Dr. Neem