Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

বাবুর কফিনে বিএনপির শ্রদ্ধা, কাঁদলেন নেতাকর্মীরা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৮, ২০২০, ০২:১৩ পিএম
বাবুর কফিনে বিএনপির শ্রদ্ধা, কাঁদলেন নেতাকর্মীরা

ছবি সংগৃহীত

ঢাকা: জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেছেন বিএনপি নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৮ জুলাই) সকাল সোয়া ১০টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতৃবৃন্দ তার কফিনে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে তার কফিন বিএনপির পতাকা দিয়ে ঢেকে দেন দলের মহাসচিব। এসময় তিনি এ শোক কাটিয়ে দলের সবাইকে ধৈর্য ধারণ করার আহ্বান জানান। 

জানাজা ও শ্রদ্ধা জানানোর সময় এই ত্যাগী নেতাকে স্মরণে গুমরে কাঁদতে দেখা যায় বিএনপির নেতাকর্মীদের।

জানাজার আগে শফিউল বারী বাবুর স্মৃতিচারণ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কান্নাজড়িত কন্ঠে বলেন, শফিউল বারী বাবু শুধু স্বেচ্ছাসেবক দলের সভাপতি ছিলেন না, তিনি ছিলেন বিএনপির প্রাণ। তাকে হারিয়ে দলের যে অপূরণীয় ক্ষতি হল এটি পূরণ হবার নয়। সারাদেশে অসংখ্য নেতাকর্মী তার হাতে তৈরি হয়েছে। বাবুকে হারিয়ে আমরা আমাদের একটি অমূল্য সম্পদকে হারালাম। 

বিএনপি মহাসচিব আরো বলেন, আন্দোলন-সংগ্রামে তার ভূমিকা ছিল সামনের কাতারে। তিনি এমন এক সময়ে আমাদের ছেড়ে চলে গেলেন, যখন একদিকে মহামারি করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বে মানুষের জীবন স্থবির হয়ে পড়েছে, অপরদিকে আমাদের দেশে ফ্যাসিবাদী শাসনের যাঁতাকলে নিষ্পেষিত হচ্ছে দেশের সাধারণ মানুষ। 

এর আগে মঙ্গলবার ভোর ৪টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিএনপির তরুণ প্রজন্মের নেতা শফিউল বারী বাবু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারের সঙ্গে লড়ছিলেন। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

আগামীনিউজ/এমআর 

Dr. Neem