Dr. Neem on Daraz
Victory Day

‘৫০ হাজার শ্রমিককে কর্মহীন করা নিষ্ঠুরতার বহিঃপ্রকাশ’


আগামী নিউজ প্রকাশিত: জুলাই ১, ২০২০, ০৫:০২ পিএম
‘৫০ হাজার শ্রমিককে কর্মহীন করা নিষ্ঠুরতার বহিঃপ্রকাশ’

ছবি সংগৃহীত

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনাকালে রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করে ৫০ হাজার শ্রমিককে কর্মহীন করা এবং লক্ষাধিক মানুষকে নতুন করে দারিদ্র্যের মধ্যে ঠেলে দেয়া এই সরকারের চরম নিষ্ঠুরতার বহিঃপ্রকাশ বলে মনে করেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি। 

বুধবার (০১ জুলাই) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে গণসংহতি আন্দোলনের উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন জোনায়েদ সাকি।

এ সময় তিনি আরো বলেন, একদিকে ৮/১০ লাখ গার্মেন্ট শ্রমিক চাকরি হারানোর শঙ্কায় আছে। প্রায় ৩ কোটি লোক নতুন করে দরিদ্রসীমায় নেমে এসেছে। তখন পাটকল শ্রমিক ও ওই অঞ্চলের মানুষদের অনিশ্চয়তার মধ্যে ঠেলে দেওয়া কোনোভাবেই বরদাস্ত করা যায় না।

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল, পাট খাতের অবহেলা, অনিয়ম ও দুর্নীতি বন্ধ এবং আধুনিক যন্ত্রপাতি পুনঃস্থাপন করে রাষ্ট্রীয় পাটকলগুলো চালু করার দাবিতে এ সমাবেশ করে গণসংহতি।

এ সময় আরো বক্তব্য রাখেন-গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, জুলহাসনাইন বাবু, কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট জান্নাতুল মারিয়ম তানিয়া। 

আগামীনিউজ/এমআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে