Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

বৃষ্টিপাত নিয়ে সুসংবাদ জানালো আবহাওয়া অফিস


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২১, ১১:০৮ এএম
বৃষ্টিপাত নিয়ে সুসংবাদ জানালো আবহাওয়া অফিস

ফাইল ছবি

ঢাকাঃ মৌসুমি বায়ুর প্রভাবে গত এক মাস দেশে বিভিন্ন স্থানে কম-বেশি বৃষ্টিপাত হয়েছে। একটানা এ বৃষ্টিপাতে জনজীবনে নেমে এসেছে অস্বস্তি। তবে এবার বৃষ্টি নিয়ে সুসংবাদ জানিয়েছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার সকালে আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, সারাদেশে দিনভর মেঘলা আকাশের সঙ্গে রোদ ও বৃষ্টি থাকার সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

আবহাওয়া অফিস জানায়, বর্ষাকালের যে বৃষ্টি, সে রকম বৃষ্টি অনেক জায়গায় হওয়ার সম্ভাবনা রয়েছে। ঢাকায় সকাল থেকে মেঘলা আকাশের সঙ্গে রোদের দেখা মিলছে। তবে দুপুরের দিকে কোথাও কোথাও সামান্য বৃষ্টি নামতে পারে। 

আবহাওয়া অফিধদফতর জানায়, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, বরিশাল ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে বিক্ষিপ্তভাবে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় মোংলায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আগামী দুই দিনের আবহাওয়ার অবস্থায় উল্লেখযোগ্য পরিবর্তন নেই। তবে আগামী ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসের তথ্যে বৃষ্টিপাতের প্রবণতা বাড়ার সম্ভাবনা রয়েছে।