Dr. Neem on Daraz
Victory Day

১শ সুপারী গাছের চারা লাগালেন ফরিদপুরের সেই নুরুল স্যার


আগামী নিউজ | সুমন ইসলাম, ফরিদপুর জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ৫, ২০২১, ০৯:০২ পিএম
১শ সুপারী গাছের চারা লাগালেন ফরিদপুরের সেই নুরুল স্যার

ছবি: আগামী নিউজ

ফরিদপুরঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও অনুপ্রেরনায় পরিবেশ রক্ষা, বজ্রপাতে মৃত্যু রোধ ও ক্ষয় ক্ষতি কমাতে ফরিদপুরে ২হাজার তালগাছ বীজ বোপন করার সেই আলোকিত স্কুল শিক্ষক মোঃ নুরুল ইসলাম বিশ্ব পরিবেশ দিবসে ফরিদপুর শহরের বিভিন্ন স্থানে ১শতটি সুপারী গাছের চারা  রোপন করেছেন। 

ফরিদপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক মোঃ নুরুল ইসলাম ওরফে নুরুল স্যারের দীর্ঘদিন ধরে এই গাছ লাগানো বিষয়টি শহরের মানুষের মাঝে বেশ সাড়া জাগিয়েছে।তাকে দেখে অনেকেই গাছ লাগানোর বিষয়ে উদ্ভুদ্ধ হচ্ছেন।

শনিবার (৫ জুন) বিশ্ব পরিবেশ দিবসে তিনি সকাল থেকে দুপুর পর্যন্ত ফরিদপুর শহরের দৃষ্টি নন্দন ও সৌন্দর্য্য বাড়াতে শিুশু একাডেমীর সামনের রাস্তা এবং বায়তুল আমান বিএড কলেজের সামনে খিচুড়ী উৎসব মাঠের চারপাশে  ১শতটি সুপারী গাছ রোপন করেছেন। এর আগে শিক্ষক মোঃ নুরুল ইসলাম শহরের বিভিন্ন স্থানে ২হাজার তালগাছ বীজ বোপন, ২হাজার খেজুরগাছের বীজ বোপন, শতাধিক কৃষ্ণচূড়া ও রাধাচূড়ার গাছ রোপন করেছেন।এছাড়া প্রায় সারা বছরই তিনি সুযোগ পেলেই রাস্তার পাশে বিভিন্ন ফলজ ও ঔষুধী গাছ লাগিয়ে থাকেন। 
 
এ বিষয়ে স্কুল শিক্ষক মোঃ নুরুল ইসলাম জানান, বৃক্ষের প্রতি ভালোবাসা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরনায় পরিবেশ রক্ষা,বর্জ্রপাতে মৃত্যু রোধ, ক্ষয় ক্ষতি কমাতে ও শহরের সৌন্দর্য বৃদ্ধি করতে  তিনি তালবীজ বোপন , খেজুরের বীজ বোপনসহ নানা ধরনের গাছ লাগিয়ে থাকেন। নুরুল ইসলাম জানান, গাছ মানুষের অকৃত্রিম বন্ধু তাই আসুন আমরা সবাই বেশী বেশী করে গাছ লাগাই।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে