Dr. Neem on Daraz
Victory Day

বয়ে যেতে পারে ঝোড়ো হাওয়া, সঙ্গে শিলাবৃষ্টি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ১২:১১ পিএম
বয়ে যেতে পারে ঝোড়ো হাওয়া, সঙ্গে শিলাবৃষ্টি

ফাইল ছবি

ঢাকাঃ ঢাকা, রংপুর, কুমিল্লাসহ দেশের আট জেলার ওপর দিয়ে ঝড়ো হাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। অন্য জেলাগুলো হলো নোয়াখালী, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা ও সিলেট।

এসব জেলায় দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

শনিবার (২৫ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়ার অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৭%। 

আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ১১ মিনিটে, আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ৫৭ মিনিটে।  

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস আর আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়াতে ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস।  

প্রতি বছর চৈত্রের শেষ ও বৈশাখের শুরুতে বাংলাদেশে কালবৈশাখী ঝড় হয়। এই সময় অনেক স্থানে শিলাবৃষ্টিও হয়। ঝড় ও শিলাবৃষ্টির কারণে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এবারও দেশের বিভিন্ন এলাকায় ঝড়-বৃষ্টির খবর এলেও ব্যাপকতা তেমনটা ছিল না।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে