Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

রোগাক্রান্ত হওয়ার আগেই তা প্রতিরোধ করুন


আগামী নিউজ | ড. নিম হাকিম প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩, ০৮:৫৮ পিএম
রোগাক্রান্ত হওয়ার আগেই তা প্রতিরোধ করুন

ঢাকাঃ রোগ-ব্যধিতে যে সব ক্ষতি হয়-শারীরিক ক্ষতি, মানসিক ক্ষতি, আর্থিক ক্ষতি, পারবারিক ক্ষতি, সামাজিক ক্ষতি, রাষ্ট্রীয় বা জাতীয় ক্ষতি এবং আত্মিক ক্ষতি। 
শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা অটুট থাকলে রোগাক্রান্ত হওয়ার সম্ভাবনা খুবই কম। প্রকৃতিগত ভাবেই শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা রয়েছে কিন্তু  অনিরাপদ খাদ্য ও পানীয় অভ্যাস, পুস্টিকর খাদ্য গ্রহণ না করা, সূর্যের আলোতে না যাওয়া, শারীরিক বা কায়িক শ্রম না করা, কৃত্রিম আলো, ফ্যান ও এসির মধ্যে থাকা, নানা রকম দূষণের মধ্যে বাস করা,  পরিমিত বিশ্রাম না করা, কুচিন্তা এবং অনাচারে লিপ্ততার কারণে তা কমে যায় ফলে রোগ- ব্যধি সহজেই আক্রমণের সুযোগ পায়।


ঘরের খুঁটি আর বেড়া যদি মজবুত থাকে তাহলে যেমন ঝড়-বৃষ্টি, চোর-ডাকাত ক্ষতি করতে পারেনা ঠিক তেমনি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা অটুট থাকলে রোগ-ব্যধিও আক্রমণ করতে পারেনা।
তাই আসুন, আমরা প্রাকৃতিক উপায়ে আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে শরীর সুরক্ষিত রাখি, রোগ- ব্যধি থেকে মুক্ত থাকি আর কেমিক্যাল মাফিয়াদের আগ্রাসন থেকে নিরাপদ থাকি।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে