Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

আকুপ্রেশার : সহজ প্রাকৃতিক চিকিৎসা


আগামী নিউজ | আলমগীর আলম প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০৬:২৬ পিএম
আকুপ্রেশার : সহজ প্রাকৃতিক চিকিৎসা

ফাইল ছবি

ঢাকাঃ যারা নানান রোগে ভুগছেন এবং একাধিক ঔষধ সেবন করছেন, যতদিন যাচ্ছে ততই সমস্যাগুলো আরও জটিল হচ্ছে, ঔষধ বাড়ছে কিন্তু মুক্তি মিলছে না। এমন সমস্যায় যারা পড়েছেন তারা আকুপ্রেশার করতে পারেন, নিয়মিত আকুপ্রেশার করলে আপনার শরীরে অভ্যন্তরে জৈববিদ্যুৎ সক্রিয় থেকে শরীরে (রোগ) বাধা গুলো সড়াতে থাকবে। অদ্ভুতভাবে আপনি নিজের ডাক্তার নিজেই হয়ে উঠবেন, কোন ধরণের পাশর্^প্রতিক্রিয়া ছাড়াই নিজের শরীরের নিয়ন্ত্রণ নিতে পারবেন এবং রোগের প্রকোপ কমবে এবং ঔষধ মুক্ত হয়ে জীবনযাবন করতে পারবেন।
যারা সঠিক নিয়মে নিয়মিত আকুপ্রেশার করতে পারবেন তাদের শরীরিরে ইমিউন সিস্টেম স্বক্রিয় থাকবে যার দরুন দেহের অভ্যন্তরে কোন ধরণের বিরূপ প্রতিক্রিয়া থাকবে না। যার কারণে আপনার ডাক্তার, ডায়াগনসিস সেন্টার ও ড্রাগ লাগবে না। 
আকুপ্রেশার করার জন্য কোন আয়োজনের প্রয়োজন নেই, আপনি চাইলে যখন যেকোন অবস্থায় আকুপ্রেশার করতে পারবেন, যেকোন বয়সি মানুষ আকুপ্রেশার করতে পারবেন। প্রতিদিন দুই বেলা নিয়ম করে আকুপ্রেশার করতে পারলে উপকার পাওয়া যায়। 
আকুপ্রেশার হচ্ছে এমন একটি প্রাকৃতিক চিকিৎসা যার কোন পাশর্^প্রতিক্রিয়া নেই, সেই সাথে এটা করার জন্য আপনার খুব বেশি খরচ করতে হবেনা, আকুপ্রেশারের সুবিধা হলো এটি শরীরে ভেতর থেকে রোগ মুক্ত করে, যে রোগটি আপনার শরীরে বাসা তৈরি করছে কিন্তু উপসর্গ তৈরি হয়নি সেই রোগও আপনি দমন করতে পারবেন।
যারা নানা ধরণের ব্যথা জণিত সমস্যায় ভুগছেন, কোমড় ব্যথা, ঘাড়ে ব্যথা, হাটুঁ ব্যথা, কনুই, ব্যথা, গোড়ালি ব্যথায় ভুগছেন, নিউরোজণিত সমস্যায় আক্রান্ত হয়েছেন, ঔষধ খেলে ব্যথা কমে কিন্তু রোগ সাড়ে না, ঔষধ ছেড়ে দিলেই আবার ব্যথা ফিরে আসে, তাদের জন্য আকুপ্রেশার একটি জাদুকারি চিকিৎসা পদ্ধতি। নিয়মিত আকুপ্রেশার করলে এই সব সমস্যা থেকে মুক্ত থাকতে পারবেন। ডায়বেটিক, উচ্চরক্তচাপ, থাইরয়েড, হার্টের সমস্যা, কিডনি জনিত সমস্যা, পেটের নানা সমস্যা নিজেই নিজেই আকুপ্রেশার করে নিয়ন্ত্রণে আনতে পারবেন।
আধুনিক চিকিৎসা ব্যবস্থায় শরীরের অভ্যন্তরে গড়ে উঠা রোগগুলো কোন উপসর্গ না হলে টের পাওয়া যায় না, কিছু সমস্যা আছে যা ৩০% থেকে ৫০% আক্রান্ত না হলে কোন উপসর্গ তৈরি হয়না, অনেক ক্ষেত্রে যখন উপসর্গ আসে তখন আর কিছুই করার থাকেনা অথচ আকুপ্রেশারের একটি বিশেষ সুবিধা হলো আপনার শরীরে কোন রোগ বাসা বাধঁলেই আপনার হাতের তালুর আকুপয়েন্টে চাপ দিলেই আপনি জেনে যাবেন আপনি কোন রোগ আক্রান্ত হতে যাচ্ছেন যা আপনার উপসর্গ এখনও আসেনি। তখন আপনি সহজেই আপনার চিকিৎসা করতে পারবেন। 
আকুপ্রেশার করার প্রাথমিক নিয়ম
উচ্চরক্ত চাপ বেশি থাকলে আপনি এখনই পাঁচমিনিট আকুপ্রেশার করে দেখুন। কি ঘটে দেখুন। 
আপনি যে কোন রোগের আকুপ্রেসার করতে আপনাকে দুহাতের তালুতে দুই মিনিট আস্তে আস্তে করে ঘষুন, তারপর ডান হাতের বুড়ো আঙ্গুলের উপর থেকে নীচ পর্যন্ত পাঁচ মিনিট আকুপ্রেশার করুন তারপর আপনি আধাঘন্টা পর আপনার ব্লাডপ্রেসার মেপে দেখুন। (ছবিটি ফলো করুন)
আশাকরি আপনার ধারনা জন্মাবে যে আকুপ্রেশার কাজ করে। নিয়মিতভাবে দিনে দুবার পাঁচমিনিট করে এইভাবে আকুপ্রেশার করে আপনার উচ্চরক্তচাপ নিয়ন্ত্রণ রাখতে পারবেন। 

 

আলমগীর আলম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে