Dr. Neem
Dr. Neem Hakim

ঘুমের আগে যে তিনটি তরল খাবারে দ্রুত কমবে ওজন


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২১, ১১:৩৪ পিএম
ঘুমের আগে যে তিনটি তরল খাবারে দ্রুত কমবে ওজন

ফাইল ছবি

ঢাকাঃ ওজন কমাতে কতজনই না কতকিছু করেন। নানা উপায় বাতলে রোগা হওয়ার চেষ্টা করেন। কিন্তু অস্বাস্থ্যকর ডায়েট আপনার স্বাস্থ্যের অবস্থা খারাপ করে দিতে পারে। তাই যদি সুস্থ থেকে ওজন কমাতে চান, তবে ডায়েটে দিন বিশেষ নজর। এতে ওজন কমবে দ্রুত, স্বাস্থ্যের কোনো ক্ষতি ছাড়াই।

পুষ্টিবিদরা পরামর্শ দেন, খুব দ্রুত ওজন কমাতে পান করতে পারেন ওয়েট লস নাইট ড্রিঙ্কস বা ওজন কমানোর রাতের পানীয়। ভেষজ উপাদান দিয়ে প্রস্তুতকৃত এসব পানীয় খেলে বিপাক হার বাড়বে এবং ওজন কমবে খুবই দ্রুত। তাহলে জেনে নিন তেমনই কিছু ওয়েট লস ড্রিঙ্কসের কথা-

আদা-লেবুর চা
সারাদিন যত বারই চা খান না কেন, এমন কাজ হবে না। ঠিক ঘুমোতে যাওয়ার আগেই খেতে হবে গরম এক কাপ চা। এই পানীয় অনিদ্রার সমস্যা কাটাতে বেশ কার্যকর। আর ঘুম ভালো হলে বাড়বে বিপাক হার। তার ফলে ওজনও কমবে দ্রুত।
 
পুদিনা চা
পুদিনা পাতা হজমের প্রক্রিয়া ভালো করে। লিভার পরিষ্কার করে। সঙ্গে বিপাক হার বাড়ায়। ফলে ওজন কমে। পুদিনা পাতা পানিতে ফুটিয়ে ঠাণ্ডা করে নিতে হবে। রাতে খাওয়ার পরে এই পুদিনা চা বা পানীয়টি রোজ খেতে হবে। তবেই কমবে ওজন।

দারুচিনি ও আদার পানীয়
দারুচিনি ও আদা ছাড়া এতে আরো একটি উপকরণ প্রয়োজন। তা হলো মধু। পানিতে আদা কুচি আর দারুচিনি দিয়ে ফুটিয়ে নিতে হবে। তার পরে এক চা চামচ মধু মিশিয়ে সেই পানীয় খেতে হবে। এতে বিপাক হার বাড়ে। ক্যালোরিও দ্রুত পোড়ে। ফলে ওজন ঝরে তাড়াতাড়ি।

সূত্র: হেলথশটস