Dr. Neem on Daraz
Victory Day

নদীগুলো নষ্ট হচ্ছে, পানির ব্যবহার বাড়ছে: তাজুল ইসলাম


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০১:৪১ পিএম
নদীগুলো নষ্ট হচ্ছে, পানির ব্যবহার বাড়ছে: তাজুল ইসলাম

ঢাকাঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, শিল্প-কারখানা স্থাপনের সময় বিদ্যুৎ, জ্বালানি ব্যবস্থাপনা নিয়ে ভাবা হয়। কিন্তু পানির উৎস নিয়ে ভাবা হয় না। দেশের নদীগুলো নষ্ট হয়ে যাচ্ছে। কিন্তু পানির ব্যবহার বাড়ছে। 

বৃহস্পতিবার (২৫ মে) মহাখালীর শাহিন হলে এটুআই আয়োজিত ‘লেটার বিল্ডার ইনোভেশন চ্যালেঞ্জ ২০২২’, ‘প্রেগনেন্সি মনিটরিং ইনোভেশন চ্যালেঞ্জ ২০২২’ ও ‘ওয়াটার ইনোভেশন চ্যালেঞ্জ কম্পিটিশন-২০২১ ইনোভেশন চ্যালেঞ্জ’ ফান্ডের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তাজুল ইসলাম জানান, গৃহস্থালির পাশাপাশি অন্যান্য খাতেও পানির ব্যবহার বাড়ছে। তাই পানি অপব্যয়ে যদি সতর্ক না হই, তাহলে সংকট বৃদ্ধি পাবে। বিভিন্ন উদ্ভাবনী পন্থার মাধ্যমে জনগণকে সচেতন করতে হবে।

পানি নিয়ে সতর্ক হতে হবে জানিয়ে মন্ত্রী বলেন, বিশ্বের অনেক দেশ পানি আমদানি করে। আমরা নদীমাতৃক দেশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। এছাড়া ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, আইসিটি ডিভিশনের অতিরিক্ত সচিব দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে