Dr. Neem on Daraz
Victory Day

র‌্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মাহাবুব আলম


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: মে ১৮, ২০২৩, ১০:৪২ এএম
র‌্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মাহাবুব আলম

ঢাকাঃ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন অতিরিক্ত মহাপরিচালক (এডিজি, অপারেশনস্) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন কর্নেল মাহাবুব আলম। তিনি কর্নেল কামরুল হাসানের স্থলাভিষিক্ত হলেন।

বৃহস্পতিবার (১৮ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, গতকাল বুধবার দুপুরে নতুন এডিজি হিসেবে কর্নেল মাহাবুব আলম বিদায়ী এডিজি কামরুল হাসানের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন। বিদায়ী এডিজি কামরুল হাসান কর্নেল থেকে পদোন্নতি পেয়ে নিজ বাহিনীতে ফিরে গেছেন।

জানা গেছে, নতুন এডিজি কর্নেল মাহাবুব আলম সর্বশেষ একটি গোয়েন্দা সংস্থায় কর্মরত ছিলেন।

এর আগে মাহাবুব আলম র‌্যাব ফোর্সেসে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এসময় তার উল্লেখযোগ্য অভিযানের মধ্যে রয়েছে- রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযানে ৫০০ জনকে আটক। র‌্যাবে সর্বশেষ গোয়েন্দা শাখার পরিচালকের দায়িত্ব পালনের আগে মাহাবুব আলম র‌্যাবের অপারেশনস উইংয়ের পরিচালক ছিলেন। এরপরই তিনি কর্নেল পদে পদোন্নতির পর নিজ বাহিনীতে ফিরে যান।

কর্মক্ষেত্রে সততা, পেশাদারিত্ব, পারদর্শিতা ও বিচক্ষণতার সঙ্গে দায়িত্ব পালন করে সুনাম অর্জন করেছেন মাহাবুব আলম। র‌্যাবে দায়িত্ব পালনকালে জঙ্গিবিরোধী অভিযান ছাড়াও অন্যান্য আভিযানিক কর্মকাণ্ড প্রশংসা কুঁড়িয়েছে তিনি।

সেনাবাহিনীর ৩৪ বিএম লং কোর্সের তিনি পদাতিক কোরের একজন কর্মকর্তা। র‌্যাবে কর্মরত অবস্থায় ভালো কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন। মাহাবুব আলম একসময় র‌্যাব-৫-এর অধিনায়ক হিসেবে সাহসীকতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে