Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

দেশে ফিরে সাবিনাদের পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ১২:৪২ পিএম
দেশে ফিরে সাবিনাদের পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী

ঢাকাঃ বাংলাদেশ ফুটবলে দীর্ঘ দিনের ট্রফি খরা ঘুচিয়েছেন সাবিনা-কৃষ্ণারা। একের পর এক ব্যর্থতায় সমর্থকদের হৃদয়ের ক্ষতে মলম ছিল জাতীয় নারী দলের এই সাফল্য। তবে তাদেরকে পুরস্কার দেবার কথা উঠলেই শুরু হয়ে যায় বাফুফের গড়িমসি। তবে যুক্তরাষ্ট্রে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরে সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবলারদের পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া যাদের ঘর দরকার, তাদের নতুন ঘরও বানিয়ে দেবেন তিনি।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, সাফজয়ী নারী ফুটবলারদের সবার ঘরের অবস্থা পরিদর্শন করে তা জানাতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। যাদের ঘরের অবস্থা ভালো নয়, যাদের ঘর দরকার, তাদের নতুন ঘর বানিয়ে দেবেন প্রধানমন্ত্রী। জাতিসংঘ অধিবেশন থেকে ফিরে চ্যাম্পিয়ন নারী ফুটবলারদের অর্থ পুরস্কারও দেবেন তিনি।

এর আগে বুধবার (২১ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী বাংলাদেশ নারী ফুটবল দলের গোলরক্ষক রূপনা চাকমার পরিবারের জন্য ঘর করে দিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

১৯ সেপ্টেম্বর নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জেতে বাংলাদেশ। স্মরণীয় এই জয়ে শামসুন্নাহার করেন একটি গোল। আর দুটি গোল করেন কৃষ্ণা রানী সরকার।

পরে বুধবারে দুপুরে দেশে ফেরেন নারী ফুটবলাররা। বুধবার বিকেল সাড়ে ৩টায় ইতিহাসগড়া মেয়েরা যখন শাহজালাল বিমানবন্দরের বাইরে আসেন, তখনই শুরু হয় মানুষের উচ্ছ্বাস। ‘বাংলাদেশ, বাংলাদেশ’ স্লোগানে ফুটবলারদের স্বাগত জানায় জনতা।

এমবুইউ