Dr. Neem on Daraz
Victory Day

মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ০৯:৩৭ এএম
মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির

ঢাকাঃ কারও মুখাপেক্ষী না হয়ে নিজেদের উদ্যোগে মানবাধিকার রক্ষায় জাতীয় মানবাধিকার কমিশনকে (এনএইচআরসি) জোরালো ভূমিকা পালনের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সোমবার (৮ আগস্ট) সন্ধ্যায় কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে জাতীয় মানবাধিকার কমিশনের বার্ষিক প্রতিবেদন জমা দিলে তিনি এ নির্দেশনা দেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, সাক্ষাৎকালে প্রতিনিধিদল কমিশনের সার্বিক কার্যক্রম এবং বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি জাতীয় মানবাধিকার কমিশনকে নিজেদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনেরও নির্দেশ দেন। এছাড়া তিনি মানবাধিকার সম্পর্কে তৃণমূল পর্যায়ে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি সরকারকে এ ব্যাপারে প্রয়োজনীয় পরামর্শ দেন।

মানবাধিকার রক্ষার সার্বিক নির্দেশনা বাস্তবায়নে কমিশনের সংশ্লিষ্ট সবাইকে কাজ করার নির্দেশনা দেন রাষ্ট্রপতি। এসময় রাষ্ট্রপতির সচিবরা উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে