August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

সৌদি পৌঁছেছেন ৫৬ হাজার ৯৫২ হজযাত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০২:০৮ পিএম
সৌদি পৌঁছেছেন ৫৬ হাজার ৯৫২ হজযাত্রী

ফাইল ছবি

ঢাকাঃ চলতি বছর গত ২৯ দিনে (৩ জুলাই দিবাগত রাত ২টা পর্যন্ত) ৫৬ হাজার ৯৫২ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৮৯০ ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ৫৩ হাজার ৬২ জন।

হজ সম্পর্কিত প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইন্স সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্পডেস্ক।

মোট ১৫৭টি ফ্লাইটে সৌদি গেছেন হজযাত্রীরা। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৮৬টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৫০টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ১১টি।

এদিকে, সৌদি আরবে ৩ জুলাই আরও একজন হজযাত্রীর মৃত্যু হয়েছে ‌(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এই নিয়ে এ বছর ১২ জন হজযাত্রীর মৃত্যু হলো।

মো. খয়বর হোসেন (৫৫) নামে রংপুর জেলার ওই হজযাত্রী পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর: EF0156162। সৌদি আরবে মোট যে ১২ জন হজযাত্রী মারা গেলেন, এর মধ্যে পুরুষ ৮ জন ও নারী ৪ জন।

আগামী ৮ জুলাই হজ অনুষ্ঠিত হবে। এবার সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা ৪ হাজার জন (রাষ্ট্রীয় খরচ ও গাইডসহ), অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ৫৩ হাজার ৫৮৫ জন।

হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট গত ৫ জুন শুরু হয়। সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই। ফিরতি ফ্লাইট শেষ হবে ৪ আগস্ট।

এমবুইউ