Dr. Neem
Dr. Neem Hakim

দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু, আক্রান্ত ২৪৩


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১, ০৬:৪১ পিএম
দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু, আক্রান্ত ২৪৩

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ২২৫ জন।

এই নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৮৯ জনে। ২৪ ঘণ্টায় আক্রান্ত নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ৭০ জনে। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪১ হাজার ৮৮৬ জন।

শুক্রবার (৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৪৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ৩৮৭টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৪০ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের ২ জন পুরুষ ও ১ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া তিনজনের মধ্যে ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন রয়েছে। এ সময়ে ঢাকায় ২ ও খুলনায় ১ জন মারা গেছেন। বাকি বিভাগগুলোতে কারো মৃত্যু হয়নি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে কোভিড-১৯ এর প্রাদুর্ভাব ধরা পড়ে। পরের বছরের শুরুতে তা আস্তে আস্তে বিশ্বের অন্যান্য দেশে ছড়িয়ে পড়তে শুরু করে। বাংলাদেশ ২০২০ সালের ৮ মার্চ প্রথম তিনজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এর দশদিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যু হয়।

চলতি বছরের গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। এর মধ্যে ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয়, যা মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু। বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়। এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন শতাধিক থাকার পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে।

আগামীনিউজ/বুরহান