Agaminews
August

দিনাজপুরে করোনায় ও উপসর্গে মৃত্যু ১০     


আগামী নিউজ | দিপংকর রায়, দিনাজপুর জেলা প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১৬, ২০২১, ১০:১৬ এএম
দিনাজপুরে করোনায় ও উপসর্গে মৃত্যু ১০     

ফাইল ছবি

দিনাজপুরঃ জেলায় কঠোর বিধিনিষেধ আর কয়েক ধাপের লকডাউনের পর উচ্চ মাত্রার সংক্রমণের হার কমে প্রায় মাস খানেক পরে সংক্রমণ হার আজ নিম্ন। কিন্তু দিনাজপুরে করোনায় ও উপসর্গে মৃত্যু ১০।  

অদ্য ১৬ ই জুলাই জেলা সিভিল সার্জন অফিসের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় গত ২৪ ঘন্টায় এম আব্দুর রহিম মেডিকেল কলেজ  আর টি পি সি আর ল্যাবে ২০০ টি নমুনা পরীক্ষায় ৭৫ জন ও র‍্যাপিড এন্টিজেন টেস্টে ২০১ টি নমুনায়  ৪৪ জনকোভিড -১৯ পজিটিভ শনাক্ত।

এছাড়াও গতকাল ১৫ জুলাই বিকালে ঢাকাস্থ ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন হতে ১২৩৬ টি নমুনা পরীক্ষার ফলাফলে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত ১৪৫ জন।

আর টি পি সি আর, র‍্যাপিড এন্টিজেন ও ঢাকা ল্যাব সহ মোট ১৬৩৭ টি নমুনার ফলাফলে  ২৬৪ জন নতুন করে কোভিড -১৯ পজিটিভ শনাক্ত।শনাক্তের হার ১৬ দশমিক ১২ শতাংশ যা গত ১ মাসের মধ্যে সর্বনিম্ন। ২৪ ঘন্টায় আজ সুস্থ আরও ১২৫ জন, মৃত্যু ২ জন ও উপসর্গ নিয়ে মৃত্যু ৮ জন ।

কোভিড ১৯ শনাক্তদের মধ্যে সদরের ১১৮ জন, বীরগঞ্জে ১০জন, ফুলবাড়ি ১৭জন, বোচাগঞ্জ১৭ , চিরিরবন্দর ৩০ জন,কাহারোলে ১৪ জন ও হাকিমপুরে ২০ জন আজ সর্বোচ্চ শনাক্ত।

বর্তমানে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন ২৬৭ জন। ভর্তি রোগীদের মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে  ১৯৮ জন, আধুনিক হাসপাতাল (সদর) ৩১ জন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গুলোতে ৩৮ জন। জেলায় মোট সক্রিয় রোগীর সংখ্যা  ২ হাজার ২২৫ জন।

জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত মোট ১০ হাজার ৯৭৩ জন ,সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৪৩ জন এবং মৃত্যু ২০৫ জন।