Agaminews
Bangla Noboborsho
Dr. Neem Hakim

তাড়াশে কোটি টাকার কষ্ঠিপাথরসহ গ্রেফতার ৩


আগামী নিউজ | রানা আহমেদ, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৭, ২০২১, ০৭:২৫ পিএম
তাড়াশে কোটি টাকার কষ্ঠিপাথরসহ গ্রেফতার ৩

ছবিঃ আগামী নিউজ

সিরাজগঞ্জঃ জেলার তাড়াশে কয়েক কোটি টাকা মূল্যের প্রাচীন প্রত্নতাত্ত্বিক মূর্তি (কষ্ঠিপাথর)সহ ৩জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-১২ সদস্যরা।

বুধবার (৭ এপ্রিল) বিকেল পৌনে ৪টার দিকে তারাশ থানার বৈদ্যনাথপুর গ্রাম থেকে প্রাচীন প্রত্নতাত্ত্বিক (কষ্ঠিপাথর সাদৃশ্য) বিষ্ণুমূর্তিসহ ৩সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন তাড়াশ উপজেলার কুসুমদী এলাকার শ্রী অন্তিম সরকারের ছেলে শ্রী রাম সরকার (৩৮), পেঙ্গুয়ারী এলাকার নিজাম উদ্দিনের ছেলে গোলাম সাকলাইন (৪০) ও বৈদ্যনাথপুর গ্রামের মফিজ উদ্দিনের ছেলে সাদেক হোসেন (৫০)।

র‌্যাব-১২’র উপ-অধিনায়ক মেজর মো মশিউর রহমান পিএসসি সন্ধ্যা পৌনে ৭টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন। তিনি প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বৈদ্যনাথপুর গ্রামে চোরকারবারিদের মাধ্যমে কষ্ঠিপাথর বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-১২ সদস্যরা।

এ প্রাচীন প্রত্নতাত্ত্বিক কষ্ঠিপাথর সাদৃশ্য (কালো রংয়ের ৩৩.৫ কেজি ওজনের) বিষ্ণুমূর্তি অবৈধভাবে চোরাকারবারিদের মাধ্যমে ক্রয়-বিক্রয়ের সময় ওই চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়। এছাড়াও তাদের নিকট থেকে ২টি মোবাইল জব্ধ করা হয়। গ্রেফতারকৃত অসামীদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করত উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে তাড়াশ থানায় হস্তান্তর করা হয়েছে।

আগামীনিউজ/এএস