Dr. Neem on Daraz
Victory Day

বাংলাদেশের সাফল্যে ভারত খুশি


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: মার্চ ৬, ২০২১, ০১:৪০ পিএম
বাংলাদেশের সাফল্যে ভারত খুশি

ছবি: সংগৃহীত

ঢাকাঃ সম্প্রতি স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উত্তরণের জন্য জাতিসংঘের সুপারিশ লাভ করেছে বাংলাদেশ। প্রতিবেশি দেশের এ সাফল্যে খুশি ভারত।এছাড়া বাংলাদেশকে সহযোগিতা অব্যাহত রাখার কথা বলেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব শুক্রবার (৫ মার্চ) এক ব্রিফিংয়ে বলেছেন,সম্প্রতি ঢাকায় এক যৌথ সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এলডিসি থেকে বাংলাদেশের উত্তরণের ভূয়সী প্রশংসা করেছেন। ভারতে সংবাদমাধ্যম দ্য হিন্দু বিজনেস লাইনের খবরে এমনটাই বলা হয়।

সম্প্রতি ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর ঢাকা সফর এসে বলেন, এলডিসি থেকে বাংলাদেশের উত্তরণে আমরা খুশি।  প্রতিবেশি দেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখব।

সাংবাদিকদের এক ব্রিফিংয়ে এস জয়শঙ্কর বলেন, বাংলাদেশ  ভারতের সত্যিকারের বন্ধু।  দুই দেশের মধ্যে সম্পর্ক এমন জায়গায় দাঁড়িয়েছে যে, এখন এমন কোনো ইস্যু নেই যে উভয় দেশের মধ্যে আলোচনা হতে পারে না।

জয়শঙ্কর বলেন, বাংলাদেশ-ভারতের মধ্যে উভয় দেশের সব সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা হতে পারে।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকায় আসছেন জানিয়ে তিনি বলেন, করোনাভাইরাসের পরবর্তী সময়ে মোদির এটাই প্রথম বিদেশ সফর।

এর আগে জয়শঙ্কর উন্নয়নশীল দেশের স্ট্যাটাস পাওয়ায় বাংলাদেশকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘বাংলাদেশ সম্পূর্ণ নিজের কাজ ও যোগ্যতায় এটি (এলডিসি) অর্জন করেছে।  যেকোনো পরিস্থিতিতে বাংলাদেশের পাশে থাকবে ভারতে। আর দুই দেশের মধ্যে উন্নয়নকে কেন্দ্র করে অনেক সম্ভাবনা আছে।’

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে