Dr. Neem on Daraz
Victory Day

সংসদে ইতিহাস সৃষ্টি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১, ১১:৪৫ পিএম
সংসদে ইতিহাস সৃষ্টি

ছবি: সংগৃহীত

ঢাকাঃ মানব ও অর্থ পাচারের দায়ে কুয়েতের আদালতের রায়ে দণ্ডিত লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের এমপি পদ বাতিল হয়েছে। এ বিষয়ে প্রজ্ঞাপণ জারি করা হয়েছে। গত ২৮ জানুয়ারী থেকে পাপুলের আসনটিও শুন্য ঘোষণা করা হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান গণমাধ্যমকে এ তথ্য জানান।

ড. জাফর আহমেদ খান আরও বলেন, এ বিষয়ে জাতীয় সংসদের স্পিকার সিদ্ধান্ত দিয়ে দিয়েছেন। পাপুলের সংসদ সদস্যপদ বাতিলের প্রজ্ঞাপণ জারি করেছে সংসদ সচিবালয়। এর মধ্য দিয়ে সংসদের ইতিহাসেও সৃষ্টি হয়েছে নতুন নজির।

ড. জাফর আহমেদ খান জানান, বাংলাদেশ সংবিধানের ৬৬ এর ২ ধারা এবং ৬৭ ধারা ১ উপধারা মতে ফৌজদারী মামলায় কোন এমপি ২ বছরের অধিক সাজাপ্রাপ্ত হলে তার সদস্যপদ বাতিলের বিধান রয়েছে। সে হিসেবে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল কুয়েতি আদালতে চার বছরের কারাদণ্ডে দণ্ডিত হওয়ায় তার সদস্যপদ জাতীয় সংসদ বাতিল করে প্রজ্ঞাপণ জারি করেছে। তার আসনটি শুন্য ঘোষণা করে চিঠি ইতিমধ্যে নির্বাচন কমিশনে পাঠান হয়েছে বলেও জানান তিনি।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে