Dr. Neem on Daraz
Victory Day

মশার লার্ভা পাওয়ায় সোয়া লাখ টাকা জরিমানা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৬, ২০২৩, ০৭:৪৭ পিএম
মশার লার্ভা পাওয়ায় সোয়া লাখ টাকা জরিমানা

ফাইল ছবি

ঢাকাঃ এডিস মশার লার্ভা পাওয়ায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১২টি স্থাপনাকে ১ লাখ ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৬ জুলাই) কর্পোরেশনের আওতাধীন পূর্ব ও দক্ষিণ গোড়ান, কামরাঙ্গীরচর, ইসলামপুর, পূর্ব জুরাইন ও মাতুয়াইল এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মুখপাত্র আবু নাছের জানান, আজকের অভিযানে দুই নম্বর অঞ্চলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার হক ২ নম্বর ওয়ার্ডের পূর্ব ও দক্ষিণ গোড়ানের ৩৭টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় ১টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ১ মামলায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

তিন নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব-উর-রহমান ৫৭ নম্বর ওয়ার্ডের কামরাঙ্গীরচর এলাকায় ৫২টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন ও ৪টি স্থাপনায় মশার লার্ভা পান। আদালত এ সময় ৩টি আবাসিক ভবনকে ৪৫ হাজার টাকা এবং 'সামি মেটাল' নামক তৈজসপত্র প্রস্তুতকারক কোম্পানিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও জরিমানা আদায় করেন।

চার নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা ৩৭ নম্বর ওয়ার্ডের ইসলামপুর এলাকায় ৩৬টি স্থাপনা ও বাসাবাড়িতে অভিযান পরিচালনা করেন এবং ৩টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় আদালত ৩ মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পাঁচ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ ৫৩ নম্বর ওয়ার্ডের পূর্ব জুরাইন এলাকায় ২১টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

৯ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুল ইসলাম ৬৩ নম্বর ওয়ার্ডের মাতুয়াইল এলাকায় ৩৫টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন।

আবু নাছের বলেন, আজকের অভিযানে সর্বমোট ১৮১টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ১২টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ১২ মামলায় সর্বমোট ১ লাখ ২৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

 

এমআইসি 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে