Dr. Neem on Daraz
Victory Day

সৌদি আরব পৌঁছেছেন ৬৭ হাজার ১০৫ হজযাত্রী


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ১০, ২০২৩, ০৯:২২ এএম
সৌদি আরব পৌঁছেছেন ৬৭ হাজার ১০৫ হজযাত্রী

ফাইল ছবি

ঢাকাঃ পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব পৌঁছেছেন ৬৭ হাজার ১০৫ জন হজযাত্রী। এর  মধ্যে সরকারি ব্যবস্থাপনায় গেছেন ৯ হাজার ৩৫০ হজযাত্রী। বেসরকারিভাবে গেছেন ৫৭ হাজার ৭৫৫ জন। হজে গিয়ে সর্বমোট ৮ জন ইন্তেকাল করেছেন। তাদের মধ্যে ৬ জন পুরুষ, ২ জন নারী।

শুক্রবার (৯ জুন) দিবাগত মধ্যরাতে হজযাত্রী বহনকারী এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ ও হজ অফিসের বরাত দিয়ে হজ পোর্টালে এই তথ্য জানানো হয়েছে।

হজ বুলেটিনে জানানো হয়েছে, শুক্রবার বিকেলে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আঃ হামিদ জমাদ্দার, বাংলাদেশ হজ অফিস মক্কার সাথে অনলাইনে একটি মতবিনিময় সভা করেন। সভায় হজ ব্যবস্থাপনার সার্বিক খোঁজখবর নেন এবং এখন পর্যন্ত হজ ব্যবস্থাপনার কার্যক্রম নিয়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি হজ ব্যবস্থাপনাকে আরও গতিশীল করার জন্য প্রয়োজনীয় বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। 

সভায় অন্যদের মধ্যে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবং প্রশাসনিক দলের দলনেতা মো. মতিউল ইসলাম, পরিচালক (হজ) মো. সাইফুল ইসলাম , কাউন্সিলর (হজ) মো. জহিরুল ইসলাম,কনসাল (হজ) মো. আসলাম উদ্দিন, প্রশাসনিক দলের সদস্যরা, চিকিৎসক এবং আইটি দলের দলনেতাসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন হজ অনুষ্ঠিত হবে। গত ২১ মে হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার প্রথম ফ্লাইট শুরু হয়। সৌদি আরবে যাওয়ার শেষ ফ্লাইট ২২ জুন। অন্যদিকে হজ শেষে দেশে ফেরার ফ্লাইট শুরু হবে আগামী ২ জুলাই। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে ২ আগস্ট।

ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, সর্বমোট ২৯ হাজার ১০৪টি ভিসা ইস্যু করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ভিসা পেয়েছে ১৬ শতাংশ, বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রীরা পেয়েছে ৮৪ শতাংশ।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে