Dr. Neem on Daraz
Victory Day

নিষেধাজ্ঞার মধ্যে ট্রাকে মোটরসাইকেল নিয়ে পদ্মা সেতু পার হচ্ছে চালকরা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৭, ২০২২, ১০:২০ এএম

মুন্সিগঞ্জঃ পদ্মা সেতুতে অনির্দিষ্টকালের জন্য মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞার মধ্যে সোমবার (২৭ জুন) সকালে সরজমিনে দেখা যায়, ট্রাকে করে মোটরসাইকেল নিয়ে যাচ্ছেন চালকরা।

তাদের একজনকে জিজ্ঞেস করলে জানা যায়, পদ্মা সেতু পার হতে প্রতি মোটরসাইকেল ৪০০ টাকা করে গুণতে হচ্ছে তাদের।

জাজিরা প্রান্তে দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাহ নেওয়াজ জানান, সকাল থেকে সেতু দিয়ে মোটরসাইকেল পার হতে পারছে না। পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে রয়েছে।

পদ্মা সেতুর জাজিরা প্রান্তের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আনোয়ার হোসেন জানান, নিরাপত্তার কারণে সেতু কর্তৃপক্ষ মোটরসাইকেল চলাচল অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ রেখেছে। নিষেধাজ্ঞা শিথিল হলে পুনরায় মোটরসাইকেল চলাচল শুরু হবে।

এর আগে রোববার (২৬ জুন) পদ্মা সেতু উদ্বোধনের দিনই মোটরসাইকেল দুর্ঘটনায় দুজন মারাত্মক আহত হওয়ার পরেই সোমবার (২৭ জুন) থেকে অনির্দিষ্টকালের জন্য মোটরসাইকেল চলাচল নিষিদ্ধের নোটিশ জারি করেছে সেতু বিভাগ।

পরে আহত দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেখানে তাদের মৃত্যু হয়। দুর্ঘটনার আগে চলন্ত মোটরসাইকেলে বসে ভিডিও করছিলেন নিহতের মধ্যে একজন।

ভিডিওতে দেখা যায়, মোটরসাইকেলটির গতি প্রায় ৮০ থেকে ১০৫ উঠানামা করছিল। এসময় হঠাৎ একটি ট্রাকের সামনে ডানে গিয়ে মোটরসাইকেলের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের সামনে পড়ে যান। এতে দু’জনই গুরুতর আহত হয়। পরে ওই যুবককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়। রাত সাড়ে ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

নিহতরা হলেন- মো. আলমগীর হোসেন (২২) ও মো. ফজলু (২১)। তারা ঢাকার দোহার-নবাবগঞ্জের বাসিন্দা। নিহত আলমগীর মোটরসাইকেল মেরামতের কাজ করতেন। আর ফজলু প্রবাসী। একমাস আগে তিনি দেশে এসেছেন।

দীর্ঘ প্রতীক্ষার পর পদ্মা সেতু শনিবার (২৫ জুন) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন রোববার (২৬ জুন) ভোর ছয়টা থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয় সেতুটি।

প্রথম দিনেই পদ্মা সেতুতে ঢল নামে মোটরসাইকেলের। সেতুটি খুলে দেওয়ার আট ঘণ্টায় ১৫ হাজারের বেশি যানবাহন যাতায়াত করে। এর মধ্যে প্রায় ৬০ ভাগ মোটরসাইকেল।

পদ্মা সেতু দেখার জন্য এক মোটরসাইকেলে তিনজনকেও বাহন করতে দেখা যায়। সেতুতে নামা কিংবা দাঁড়িয়ে ছবি তোলা নিষিদ্ধ থাকলেও প্রথম তিন তোয়াক্কা করা হয়নি এই নিয়মের।

পদ্মা সেতু দিয়ে প্রথম ২৪ ঘণ্টায় ৫১ হাজারের বেশি যানবাহন পারাপার হয়েছে। এসব যানবাহন থেকে টোল আদায় হয়েছে দুই কোটি ৯ লাখ টাকা।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে