Dr. Neem on Daraz
Victory Day

জাতীয় ভোটার দিবস আজ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২, ২০২৪, ০৯:৩০ এএম
জাতীয় ভোটার দিবস আজ

ঢাকাঃ ‘সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’ প্রতিপাদ্যে জাতীয় ভোটার দিবস আজ শনিবার (০২ মার্চ) উদযাপন করবে নির্বাচন কমিশন (ইসি)। এজন্য কেন্দ্রীয়ভাবে নানা আয়োজনের পাশাপাশি মাঠ পর্যায়ের বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করবে ইসি।

নির্বাচন কমিশন সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দিবসটি উপলক্ষে কেন্দ্রীয়ভাবে নির্বাচন কমিশন সচিবালয়ে আলোচনা সভাসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। একই সাথে থানা-উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

ইসির জনসংযোগ শাখা সহকারী পরিচালক মো. আশাদুল হক বলেন, সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব- স্লোগানকে সামনে রেখে এবারের দিবসটি পালন করা হবে। আজ বিকেল তিনটায় নির্বাচন ভবনের আয়োজন করা হবে আলোচনা সভা। ভোটার দিবসে প্রকাশ করা হবে হালনাগাদ করা চূড়ান্ত ভোটার তালিকা।

খসড়া তালিকা অনুযায়ী দেশের ভোটার এখন ১২ কোটি ১৭ লাখ ৭৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ছয় ভোটার কোটি ২০ লাখ ৯০ হাজার ১৩৭, নারী ভোটার পাঁচ কোটি ৯৬ লাখ ৮৪ হাজার ৩৮৯ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৯২৪ জন।


এম/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে