Dr. Neem on Daraz
Victory Day

পুনর্নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে আইএমওর অভিনন্দন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৬:৩৭ পিএম
পুনর্নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে আইএমওর অভিনন্দন

ঢাকাঃ প্রধানমন্ত্রী হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশন (আইএমও)।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক বার্তায় বলা হয়, শেখ হাসিনাকে লেখা চিঠিতে আইএমও মহাসচিব আর্সেনিও ডমিনগুয়েজ বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা জানান।

তিনি বলেন, ‘আইএমওতে বাংলাদেশ বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আপনার বিচক্ষণ নেতৃত্বে দেশ (বাংলাদেশ) আমাদের মিলিত লক্ষ্য পূরণে গুরুত্বপূর্ণ অবদান অব্যাহত রাখবে।’

আইএমও মহাসচিব বলেন, ‘আমরা আইএমও'র এই প্রচেষ্টায় বাংলাদেশের অব্যাহত সম্পৃক্ততা ও নেতৃত্বের প্রত্যাশা করছি।’

তিনি বলেন, শিপিং নিয়ন্ত্রণের জন্য দায়বদ্ধ জাতিসংঘের সংস্থা হিসেবে মহাসাগরের সুরক্ষার জন্য একটি নিরাপদ, সুরক্ষিত ও পরিবেশগতভাবে সুষ্ঠু শিপিং খাতে উন্নীত করতে এবং একটি টেকসই প্রবৃদ্ধি দক্ষতার সঙ্গে পরিবেশন করতে সক্ষম নির্ভরযোগ্য বৈশ্বিক সরবরাহ চেইনের লক্ষ্যে সদস্য দেশগুলোর সমর্থন করার জন্য ব্যাপকভাবে জড়িত আইএমও।

আর্সেনিও ডমিনগুয়েজ উল্লেখ করেন, বাংলাদেশের সক্রিয় পদক্ষেপ, বিশেষ করে জাহাজের নিরাপদ ও পরিবেশগত পুনর্ব্যবহারের জন্য হংকং আন্তর্জাতিক কনভেনশনের চুক্তিবদ্ধ দেশ হওয়ার সাম্প্রতিক উদ্যোগ, সামুদ্রিক নিরাপত্তা ও পরিবেশগত নেতৃত্বের প্রতি দেশের প্রতিশ্রুতির উদাহরণ।

তিনি আরও বলেন, ‘এই প্রশংসনীয় পদক্ষেপটি কেবল কনভেনশনটি কার্যকর করার সুবিধার্থেই নয়, আমাদের প্রযুক্তিগত সহযোগিতা কার্যক্রমের প্রভাবশালী ফলাফলগুলোকেও তুলে ধরে।’

মহাসচিব বলেন, বাংলাদেশের কর্মকাণ্ড অন্যান্য দেশের জন্য আলোকবর্তিকা হিসেবে কাজ করে, যা তাদেরকে আরও টেকসই সামুদ্রিক ভবিষ্যৎ তৈরির লক্ষ্যে বৈশ্বিক প্রচেষ্টায় যোগ দিতে উৎসাহিত করে।

এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে