Dr. Neem on Daraz
independent day of bangladesh

জাতীয় প্রেস ক্লাব নির্বাচনে ভোটগ্রহণ চলছে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২২, ০৯:৪৭ এএম
জাতীয় প্রেস ক্লাব নির্বাচনে ভোটগ্রহণ চলছে

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ জাতীয় প্রেস ক্লাবে ২০২৩-২৪ মেয়াদের ব্যবস্থাপনা কমিটি নির্বাচনে ভোট আজ (৩১ ডিসেম্বর)। সকাল ৯টা থেকে এ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। তবে ৫টার পরেও সীমানার মধ্যে কেউ লাইনে দাঁড়ানো থাকে তার ভোট নেওয়া হবে বলে জানা গেছে।

সরেজমিন প্রেস ক্লাব প্রাঙ্গণে দেখা যায়, ভোট শুরুর আগেই অনেক ভোটার প্রেস ক্লাবে এসে উপস্থিত হয়েছেন। তৈরি হয়েছে উৎসবমুখর পরিবেশ। প্রার্থী এবং তাদের কর্মীরা সবার কাছে ভোট, দোয়া এবং আশির্বাদ চাচ্ছেন।

জাতীয় প্রেসক্লাব নির্বাচন পরিচালনায় ৮ সদস্যের মধ্যে কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্বে আছেন মো. মোস্তফা-ই-জামিল। এছাড়াও নির্বাচন কমিটির অন্যান্য সদস্যরা হলেন- জাফর ইকবাল, এস এ এম শওকত হোসেন, মিনার মনসুর, গৌতম অরিন্দম বড়ুয়া (শেলু বড়ুয়া), শামীমা চৌধুরী, মো. মনিরুজ্জামান এবং নবনীতা চৌধুরী।

জাতীয় প্রেসক্লাব নির্বাচন পরিচালনা কমিশন থেকে জানা গেছে ১৭টি পদে মোট ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। চূড়ান্ত ভোটার তালিকায় এগারশ দুই জন ভোটার থাকলেও জানা গেছে চূড়ান্ত তালিকা প্রকাশের পর দুইজন সদস্য মারা গেছেন। ফলে এগারশ ভোটারদের মধ্যে ধারনা করা হচ্ছে হাজার বা হাজারের বেশি ভোটার ভোট দেবে।

এবার দুটি প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম হিসেবে আওয়ামী প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন ফরিদা ইয়ামিন ও শ্যামল দত্ত পরিষদ অন্যটি বিএনপির ফোরাম হিসেবে প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন কামাল উদ্দিন সবুজ ও ইলিয়াস খান পরিষদ।

এবারের নির্বাচনে আওয়ামী লীগের হয়ে সভাপতি পদে ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক পদে শ্যামল দত্ত, সিনিয়র সহ-সভাপতি পদে কার্তিক চ্যার্টাজী, সহ-সভাপতি পদে রেজোয়ানুল হক রাজা, যুগ্ম সম্পাদক পদে আশরাফ আলী ও আইয়ুব ভূঁইয়া এবং কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই প্যানেলে সদস্য হিসেবে লড়বেন মিজান মালিক, ফরিদ হোসেন, শাহনাজ সিদ্দিকী সোমা, রহমান মুস্তাফিজ, কল্যাণ সাহা, সলিমুল্লাহ সেলিম, নজরুল কবীর, নিজামুল হক বিপুল, ইব্রাহীম খলিল খোকন ও শামীম সিদ্দিকী।

এছাড়াও, বিএনপি প্যানেলে সভাপতি পদে কামাল উদ্দিন সবুজ, সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খান, সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ, সহ-সভাপতি পদে সৈয়দ আলী আফসার, যুগ্ম সম্পাদক পদে ইলিয়াস হোসেন ও সাইদুল হোসেন সাহেদ এবং কোষাধ্যক্ষ পদে হাসান শরীফ প্রতিদ্বন্দ্বিতা করবেন। বিএনপি প্যানেলে সদস্য হিসেবে লড়বেন সৈয়দ আবদাল আহমদ, কাজী রওনক হোসেন, বখতিয়ার রানা, শাহনাজ পলি, কামরুল হাসান দর্পন, আনিসুল রহমান খান, সীমান্ত খোকন, মোহাম্মদ মোমিন হোসেন, শামসুল হক দুররানী ও তাহমিনা আক্তার।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে কোষাধ্যক্ষ পদে শাহনেওয়াজ দুলাল। প্যানেলের বাহিরে সদস্য হিসেবে আরও লড়ছেন, আজমত হক হেলাল, ভানুরঞ্জন চক্রবর্তী, জুলহাস আলম, পান্থ রহমান, মাইনুল হক ভূইয়া, মোহাম্মদ জামাল উদ্দিন, শামসুদ্দিন আহম্মেদ চারু, শাহীন উল ইসলাম চৌধুরী, সাহাদাৎ রানা, সেলিনা সুলতানা (সেলিনা শিউলী)।

বুইউ