Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ডিইউজের নেতৃত্বে সোহেল ও আক্তার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ৩০, ২০২২, ০৮:১৬ এএম
ডিইউজের নেতৃত্বে সোহেল ও আক্তার

সোহেল হায়দার চৌধুরী ও আখতার হোসেন (ফাইল ছবি)

ঢাকাঃ সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে সোহেল হায়দার চৌধুরী এবং সাধারণ সম্পাদক পদে আকতার হোসেন বিজয়ী হয়েছেন।

নির্বাচনে সোহেল হায়দার চৌধুরী ৭২৪ ভোট এবং সাধারণ সম্পাদক পদে আক্তার হোসেন ৭৩৬ ভোট পেয়েছেন।

মঙ্গলবার (২৯ মার্চ) রাত ৮টার পর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান মনজুরুল আহসান বুলবুল ফলাফল ঘোষণা করেন।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৬টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। এবার ২০টি বুথ ও দুটি ব্যালটে ভোটগ্রহণ হয়। সন্ধ্যা ৬টার পর শুরু হয় ভোটগণনা। 

নির্বাচনে সিনিয়র সহ-সভাপতি পদে ৬৭৩ ভোট পেয়ে এম এ কুদ্দুস, ৫৩৫ ভোট পেয়ে সহ-সভাপতি পদে মানিক লাল ঘোষ, ৬৫৫ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক পদে খায়রুল আলম, ৭২৯ ভোট পেয়ে কোষাধ্যক্ষ পদে আশরাফুল ইসলাম, ৮৬৪ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক পদে জিহাদুর রহমান জিহাদ, এক হাজার ৫৯ ভোট পেয়ে আইনবিষয়ক সম্পাদক পদে এস এম সাইফ আলী, ৭৬৮ ভোট পেয়ে প্রচার ও প্রকাশনা সম্পাদক রাজু হামিদ, ৭২০ ভোট পেয়ে দফতর সম্পাদক পদে আমানউল্লাহ আমান, ৮৮১ ভোট পেয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে শাকিলা পারভিন এবং ৭০৫ ভোট পেয়ে নারীবিষয়ক সম্পাদক পদে সুরাইয়া অনু নির্বাচিত হয়েছেন।

এবার ডিইউজের দ্বি-বার্ষিক নির্বাচনে ২১টি পদে ৭১ জন প্রার্থী লড়েছেন।

এবারের নির্বাচনে সভাপতি পদে তিনজন এবং সাধারণ সম্পাদক পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন কুদ্দুস আফ্রাদ, সাজ্জাদ আলম খান তপু ও সোহেল হায়দার চৌধুরী। আর সাধারণ সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন গাজী জহিরুল ইসলাম, আকতার হোসেন, মেহেদী হাসান। তিনটি পরিষদে মোট ৬১ জন প্রার্থী ও স্বতন্ত্র ১০ জন প্রার্থীসহ মোট ৭১ জন প্রার্থী নির্বাচনে লড়েছেন।

ডিইউজের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল দুই হাজার ৯৬৮ জন। এবারের নির্বাচনে তিনটি প্যানেল থাকায় সবার সমর্থকদের দিয়েই চলে আলাদা আলাদা প্রচারণা। প্রচার-প্রচারণা ও ভোট শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হয়। অনেকটা উৎসবের মধ্যে দিয়েই শেষ হয় ডিইউজে'র নির্বাচন।

করোনায় স্বাস্থ্যবিধি মেনে ভোটকেন্দ্রে প্রবেশসহ নানা নির্দেশনা ছিল নির্বাচন কমিশনের। প্রার্থী ও ভোটাররা আচরণবিধি ভঙ্গ না করায় একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে বলে জানান নির্বাচন কমিশন।

এমএম