Dr. Neem on Daraz
Victory Day

রতন সরকারকে অবাঞ্ছিতের এখতিয়ার রংপুর প্রেসক্লাবের নেই


আগামী নিউজ প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১, ০২:০৬ পিএম
রতন সরকারকে অবাঞ্ছিতের এখতিয়ার রংপুর প্রেসক্লাবের নেই

ফাইল ফটো

রংপুরঃ সম্প্রতি সময় টিভির বিশেষ প্রতিনিধি ও রংপুর ব্যুরো প্রধান সাংবাদিক রতন সরকারকে রংপুর প্রেসক্লাব এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করায় প্রতিবাদ ও উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)। 
 
সোমবার বিএমএসএফ’ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংবাদিক রতন সরকারকে রংপুর প্রেসক্লাব এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করার এখতিয়ার রংপুর প্রেসক্লাবের নেই।
 
এঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ ও প্রতিবাদ করে কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, “এটি সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত এবং বানিজ্যিক ভাবে করা হয়েছে এমনটি আমাদের কাছে প্রতীয়মান। এক কথায় রতন সরকারকে অবাঞ্ছিতের কোন এখতিয়ার রংপুর প্রেসক্লাবের নেই।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রংপুরে রতন সরকারের আকাশচুম্বি ইমেজ খাটো করতে তার বিরুদ্ধে মামলাকারী পক্ষসহ আরো দুটিপক্ষ মিলে প্রেসক্লাবকে বলিরপাঠা বানিয়ে এমন একটি সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে। প্রকৃতপক্ষে রতন সরকার যেহেতু তাদের কোন সদস্য নয় তাই তাকে নিয়ে মন্তব্য কিংবা অবাঞ্ছিত করার সুযোগ প্রেসক্লাবের নেই। প্রেসক্লাবকে এমন হঠকারী, নৈতিকতা ও পেশাবিরোধী সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ানোর আহবান জানাচ্ছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ। 
 
সম্প্রতি কিছু ভিত্তিহীন অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের রংপুর জেলা সমন্বয়কারি ও দেশের প্রথম শ্রেণীর সংবাদ ভিত্তিক চ্যানেল সময় টিভির বিশেষ প্রতিনিধি রতন সরকারকে প্রেসক্লাব এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করে এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ করেছে। বিষয়টি সকল মহলকে বিস্মিত করেছে এবং সাংবাদিক সমাজকে উদ্বিগ্ন করেছে।
 
এ বিষয়ে বিএমএসএফ বলেন, একজন সাংবাদিকের বিরুদ্ধে এ ধরনের সিদ্ধান্ত গ্রহণ স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। যা একটি দায়িত্বশীল সাংবাদিক সংগঠনের নিকট থেকে কোনভাবেই কাম্য নয়। রংপুরের সাংবাদিকদের স্বার্থরক্ষায় অতীতের সকল ভেদাভেদ ভুলে গিয়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামসহ সকল সাংবাদিক সংগঠনগুলো ভ্রাতৃপ্রতিম সম্পর্ক বজায় রেখে পথচলা অব্যাহত রাখবে বলে আমরা মনে করি।
 
এদিকে প্রেসক্লাবের এমন সিদ্ধান্ত অনতিবিলম্বে প্রত্যাহার করে রংপুরের সাংবাদিকদের প্রতি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার আহবান জানিয়েছে রংপুরের সাংবাদিকদের আরেক সংগঠন রিপোর্টার্স ক্লাব।
 
সংগঠনের দেয়া এক বিবৃতিতে বলা হয়, রংপুর প্রেসক্লাব সম্প্রতি কিছু ভিত্তিহীন অভিযোগের বিষয়ে রিপোর্টার্স ক্লাবের সদস্য ও দেশের প্রথম শ্রেণীর সংবাদ ভিত্তিক চ্যানেল সময় টিভির বিশেষ প্রতিনিধি রতন সরকারকে প্রেসক্লাব এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করেছে এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ করেছে। বিষয়টি সকল মহলকে বিস্মিত করেছে এবং সাংবাদিক সমাজকে উদ্বিগ্ন করেছে।
 
এতে আরও বলা হয়, রিপোর্টার্স ক্লাব মনে করে একজন সাংবাদিকের বিরুদ্ধে এ ধরনের সিদ্ধান্ত গ্রহণ স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। যা একটি সাংবাদিক সংগঠনের নিকট থেকে কোনভাবেই কাম্য নয়। তাই তাদের এই সিদ্ধান্তে রিপোর্টার্স ক্লাব গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।
 
আগামীনিউজ/এএস
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে