Dr. Neem
Dr. Neem Hakim

ফুলবাড়ীতে সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার ঘোষণা 


আগামী নিউজ | জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২১, ০১:৩৮ পিএম
ফুলবাড়ীতে সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার ঘোষণা 

ছবি : আগামীনিউজ

কুড়িগ্রামঃ জেলার ফুলবাড়ীতে সংবাদ সম্মেলন করে সৈয়দ শামসুল হক শিশু সাহিত্য পুরস্কার ঘোষণা করা হয়েছে। সোমবার (সব্যসাচীর ৫ম মৃত্যুবার্ষিকী ২৭ সেপ্টেম্বর) সকাল এগারোটায় ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবে উপজেলার গীতিকার তৌহিদ-উল ইসলাম পাঠাগার কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে পাঠাগারের সাধারণ সম্পাদক অধ্যক্ষ নূর মোহাম্মদ মিয়া এ ঘোষণা দেন।

তিনি লিখিত বক্তব্যে বলেন, দেশের জনপ্রিয় শিশুসাহিত্যিক ফারুক নওয়াজ তাঁর প্রকাশিত ‘কাহিনি পাতায় পাতায়’ ছড়া-কবিতার বইয়ের জন্য ২০২১ সালের সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন। এ পুরস্কারের আয়োজক কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার গীতিকার তৌহিদ-উল ইসলাম পাঠাগার। আগামী ২৭ ডিসেম্বর সব্যসাচী সৈয়দ শামসুল হকের জন্মদিনে অনুষ্ঠানের মধ্য দিয়ে এ পুরস্কার প্রদান করা হবে। এ পুরস্কারের আর্থিক মূল্য কুড়িহাজার টাকা ও একটি সম্মাননা স্মারক। এখন থেকে প্রতিবছর পাঠাগার কর্তৃপক্ষ শিশুসাহিত্যের জন্য এ পুরস্কার প্রদান করবেন। 

এসময় ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের প্রচার ও সাংগঠনিক সম্পাদক নুরনবী মিয়ার সঞ্চালনা ও গীতিকার তৌহিদ উল ইসলাম পাঠাগারের সহ: সভাপতি হাবিবুর রহমান দুলালের সভাপতিত্বে ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার মোহন্ত, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি সিনিয়র সংবাদিক আমিনুল ইসলাম, ভোরের পাতা পত্রিকার জাকারিয়া শেখ, মুক্ত খবরের সরকার মনোয়ার পাশা, দৈনিক খবরপত্রের মাহবুব রহমান সুমন সহ সাহিত্যমনা বিভিন্ন গুনিজন উপস্থিত ছিলেন।