Dr. Neem on Daraz
Victory Day
ফারদিন হত্যা মামলা

নারাজি দাখিলের জন্য ১৬ এপ্রিল পর্যন্ত সময় পেল বাদীপক্ষ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০১:৩৮ পিএম
নারাজি দাখিলের জন্য ১৬ এপ্রিল পর্যন্ত সময় পেল বাদীপক্ষ

ফাইল ছবি

ঢাকাঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশের মৃত্যুর ঘটনায় রামপুরা থানায় দায়ের করা মামলায় আসামি আমাতুল্লাহ বুশরার অব্যাহতি চেয়ে চূড়ান্ত প্রতিবেদনের ওপর নারাজি (অনাস্থা) শুনানির জন্য আগামী ১৬ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শান্ত ইসলাম মল্লিকের আদালতে মামলার বাদী ফারদিনের বাবা নুর উদ্দিন রানার নারাজির বিষয়ে শুনানির জন্য ছিল। 

তবে এদিন বাদীপক্ষে নতুন আইনজীবী নিয়োগ হওয়ার বিষয়টি আদালতকে অবহিত করা হয়। বাদীপক্ষের আইনজীবী সাব্বির আহমেদ সজীব মামলার তদন্ত প্রতিবেদনের সার্টিফাইড ফটোকপি চেয়ে আবেদন করেন। নারাজির দিতে সময়ও প্রার্থনা করেন তিনি। আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ১৬ এপ্রিল শুনানির পরবর্তী দিন ধার্য করেন।

এ বিষয়ে ফারদিনের বাবা এবং মামলার বাদী নূর উদ্দিন রানা বলেন, আজ আমি নারাজির জন্য আদালতের কাছে সময় চাইতে এসেছিলাম। আদালত আমাকে ১৬ এপ্রিল পর্যন্ত সময় দিয়েছে। এই সময়ের মধ্যে আমাকে ডিসি প্রসিকিউশন থেকে মামলার চার্জশিটের কপিগুলো সংগ্রহ করতে হবে। এর আগে আমি অনেক চেষ্টা করেছি কিন্তু পাইনি। এ কারণে আজ নারাজি দেওয়ার জন্য সময় চেয়ে আবেদন করেছিলাম। 

মামলার বাদীপক্ষে এদিন আইনজীবী হিসেবে প্রকাশ বিশ্বাস ও সাব্বির আহমেদ সজীব নতুন আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। এদিন বাদীপক্ষে তারা এসব আবেদনের শুনানি করেন। 

এদিন আমাতুল্লাহ বুশরা আদালতে হাজিরা দেন। তার পক্ষে স্থায়ী জামিনের আবেদন করেন আইনজীবীরা। আবেদনের পরিপ্রেক্ষিতে বুশরার স্থায়ী জামিন মঞ্জুর করেন আদালত। বুশরার আইনজীবী এ.কে.এম হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে, গত ৬ ফেব্রুয়ারি বুশরার অব্যাহতি চেয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ইয়াসিন শিকদার। এরপর গত ১৪ ফেব্রুয়ারি নারাজি দাখিলে প্রথম দফায় সময় নেয় বাদীপক্ষ।

উল্লেখ্য, গত বছরের ৭ নভেম্বর সন্ধ্যা ৬টার দিকে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিন নূর পরশের মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ। এ ঘটনায় বুশরাসহ অজ্ঞাতদের বিরুদ্ধে ‘হত্যা করে লাশ গুম’ করার অভিযোগে রামপুরা থানায় ফারদিনের বাবা নূর উদ্দিন রানা বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার পর গত ১০ নভেম্বর ফারদিন নূর পরশকে হত্যা করে লাশ গুম করার অভিযোগে রাজধানীর রামপুরা এলাকার একটি বাসা থেকে বান্ধবী বুশরাকে গ্রেফতার করা হয়। এ মামলায় আদালত তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে