Dr. Neem on Daraz
Victory Day
এনটিআরসিএ

সুপারিশপ্রাপ্তদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ


আগামী নিউজ | দিপংকর রায় প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২১, ১১:২৮ পিএম
সুপারিশপ্রাপ্তদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ

ফাইল ছবি

ঢাকাঃ বিশেষ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ভেরিফিকেশন ফরম পূরণ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। এনটিআরসিএ'র শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান এর পরিচালক কাজী কামরুল আহছান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে, এতদ্বারা এনটিআরসিএ কর্তৃক গত ০৫/০৮/২০২১ খ্রিঃ তারিখে প্রকাশিত বিশেষ বিজ্ঞপ্তি- ২০২১' এর প্রেক্ষিতে সেসিপের আওতাভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ট্রেড ইনস্ট্রাক্টর পদে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের দৃষ্টি আকর্ষণপূর্বক জানানো যাচ্ছে যে, পুলিশ সিকিউরিটি ভেরিফিকেশনের জন্য প্রত্যেক প্রার্থীর সুরক্ষা ও সেবা বিভাগ কর্তৃক নির্ধারিত পুলিশ প্রত্যয়ন ফরম (ডি-রোল ফরম) পূরণ করা প্রয়োজন। এনটিআরসিএ'র ওয়েবসাইটে (www.ntrca.gov.bd) পুলিশ সিকিউরিটি ভেরিফিকেশন বক্স থেকে ভি-রোল ফরম ডাউনলোড করে উক্ত ডি-রোল ফরমের ০৫ (পাঁচ) কপি স্বহস্তে যথাযথভাবে পূরণ করে খামের উপরে বড় অক্ষরে প্রার্থীর নিজ জেলার নাম, সেসিপ নিয়োগ, নিবন্ধন পরীক্ষার ব্যাচ এবং রোল নম্বর উল্লেখ করে ডাকযোগে এ কার্যালয়ে আগামী ৩০ সেপ্টেম্বর ২০২১ খ্রিঃ তারিখের মধ্যে প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

বৃহস্পতিবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন সেসিপের চাহিদার ভিত্তিতে ৬৮৮টি শূন্য পদের নিয়োগের ফল প্রকাশ করা হয়।‌‌ এতে ৪৭১ জনকে নিয়োগের সুপারিশ করেছে এনটিআরসিএ।

৪৬৮টি প্রতিষ্ঠানের মধ্যে ১৬টি প্রতিষ্ঠানের ২৬টি পদ বাদ দেওয়ার জন্য সেসিপের অনুরোধের প্রেক্ষিতে ৪৫২টি প্রতিষ্ঠানের ৬৬২টি পদের আবেদন বিবেচনা করা হয়।  মোট আবেদন পাওয়া যায় ১৫ হাজার ১৯৮টি। ১০টি ট্রেডের মধ্যে প্লাম্বিং নামের একটি ট্রেডে কোনো আবেদন পাওয়া যায়নি। মোট ৬৬২টি পদের মধ্যে ৩৭১টি প্রতিষ্ঠানের ৪৭১টি পদে একজন করে প্রার্থীকে টেলিটকের স্বয়ংক্রিয় সফটওয়্যার পদ্ধতিতে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। ১৯১টি পদে প্রার্থী পাওয়া যায়নি৷ নির্বাচিত প্রার্থী ও প্রতিষ্ঠান প্রধানকে এসএমএস পাঠানো হয়েছে। পুলিশ ভেরিফিকেশনের পর নিয়োগ সুপারিশ করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে একটি প্রকল্পের ৬৮৮টি ইন্সট্রাক্টর পদের বিপরীতে গত ৫ আগস্ট গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। নিবন্ধনধারী প্রার্থীরা অনলাইনে আবেদন করেন। শিক্ষক নিয়োগের এ বিশেষ বিজ্ঞপ্তিতে আবেদন শুরু হয় গত ৮ আগস্ট সকাল ১০টায়। চলে ৩১ আগস্ট রাত ১২টা পর্যন্ত। ১০টি বিষয়ে ৪৬৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য মোট ৬৮৮ জন শিক্ষক নিয়োগের কথা বলা হয়। সবগুলো পদই এমপিওভুক্ত।

যেসব পদে আবেদন চাওয়া হয়: ফুড প্রসেস ও প্রিজারভেশন পদে ৫৮টি, সিভিল কন্ট্রাকশন ১৯টি, জেনারেল ইলেকট্রিক ওয়ার্ক ১৯৩টি, ড্রেস মিসিং ৪৪টি, কম্পিউটার অ্যান্ড ইনফরশন টেকনোলজি ২৪২টি, জেনারেল মেকানিক ২২টি, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং ইঞ্জিনিয়ারিং ৩৪টি, পাম্পিং অ্যান্ড পাইপ ফিটিং ১৮টি, ওয়েডিং অ্যান্ড ফিব্রিকেশন ৫টি।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে