Dr. Neem on Daraz
Victory Day

নতুন ফিচার হোয়াটসঅ্যাপে, বন্ধ হলো স্ক্রিনশট


আগামী নিউজ | তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ১১:৫৫ এএম
নতুন ফিচার হোয়াটসঅ্যাপে, বন্ধ হলো স্ক্রিনশট

ঢাকাঃ ব্যবহারকারীদের চ্যাটের সুরক্ষা নিশ্চিত করতে ফের কড়া পদক্ষেপ নিল হোয়াটসঅ্যাপ। নতুন ফিচারে ছবি ও ভিডিও পাঠানো আগের থেকে সুরক্ষিত হয়েছে। ভিউ ওয়ান্সের মাধ্যমে কোন ছবি অথবা ভিডিও পাঠালে সেই মেসেজের স্ক্রিনশট নিতে নেওয়া যাবে না।

প্রতিযোগীদের কোণঠাসা করতে একের পর এক নতুন ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি ব্যবহারকারীর সুরক্ষা আরও আঁটসাঁট করতে এই মেসেজিং প্ল্যাটফর্মে ফের হাজির হয়েছে নয়া ফিচার।

ভিউ ওয়ান্স ফিচারে কোন ছবি অথবা ভিডিও পাঠালে সেই মেসেজের স্ক্রিনশট নিতে পারবেন না চ্যাটের অপর প্রান্তে থাকা ব্যক্তি। কোনো ছবি অথবা ভিডিও ভিউ ওয়ান্সের মাধ্যমে পাঠালে চ্যাটের অপর প্রান্তের মানুষটি সেই মেসেজ একবার দেখার পর তা অদৃশ্য হয়ে যায়।

কয়েক মাস আগেই এই ফিচার হাজির হয়েছিল হোয়াটসঅ্যাপে। কিন্তু এতদিন এই মেসেজগুলো স্ক্রিনশট নিয়ে সেভ করে রাখা যেত। তবে এবার সেই কাজ আর করা যাবে না। শুধু স্ক্রিনশট নয়, ভিউ ওয়ান্স মেসেজে স্ক্রিন রেকর্ডিংও বন্ধ করেছে মার্কিন মেসেজিং কোম্পানিটি।

আপাতত নির্বাচিত বেটা ইউজারের ফোনে এই ফিচার পাঠিয়েছে হোয়াটসঅ্যাপ। এই জন্য ফোনে হোয়াটসঅ্যাপের লেটেস্ট বেটা ভার্সন ইনস্টল করলে হবে। প্লে স্টোর থেকে এই আপডেট ডাউনলোড করতে পারবেন অ্যানড্রয়েড গ্রাহকরা। 

হোয়াটসঅ্যাপ বেটা ইনফো ওয়েবসাইট এই খবর প্রকাশ করেছে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে