Dr. Neem on Daraz
Victory Day

প্রোফাইল পিকচার গার্ড অন থাকলেও ছবি সেভ করতে পারবেন যেভাবে


আগামী নিউজ | তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: জুলাই ১১, ২০২২, ১২:২১ পিএম
প্রোফাইল পিকচার গার্ড অন থাকলেও ছবি সেভ করতে পারবেন যেভাবে

ঢাকাঃ বর্তমানে অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম প্ল্যাটফর্ম ফেসবুক। বিশ্বজুড়ে কয়েক কোটি ফেসবুক ব্যবহারকারী রয়েছে। জনপ্রিয়তার শীর্ষে থাকায় এর নিরাপত্তায়ও একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। এই প্ল্যাটফর্মে যোগ করা হয়েছে বিভিন্ন সিকিউরিটি ফিচার্স। এর মধ্যে উল্লেখযোগ্য একটি ফিচার হলো প্রোফাইল পিকচার গার্ড। 

বিশেষ এই ফিচারটি অন থাকলে কেউ প্রোফাইল পিকচার ডাউনলোড করতে পারেন না। এমনকি স্ক্রিনশটও নেওয়া যায় না। অনেকেই অত্যন্ত প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ এই সিকিউরিটি ফিচার ব্যবহার করেন। 

প্রোফাইল পিকচার গার্ড অন করা থাকলেও কিন্তু ছবি সেভ করা সম্ভব। তবে সরাসরি স্ক্রিনশট বা প্রোফাইল ফটো ডাউনলোড করে তা করতে পারবেন না। সেক্ষেত্রে প্রোফাইল ফটো ডাউনলোডের কোনো অপশন থাকে না। তাহলে উপায়? 

এই কাজটির জন্য আপনাকে থার্ড পার্টি অ্যাপের সাহায্য নিতে হবে। প্লে স্টোরে এই অ্যাপ পাবেন।

কীভাবে ছবি সেভ করবেন? 

প্রথমে গুগল প্লে স্টোর থেকে ‘ক্রপ অ্যান্ড শেয়ার’ (Corp and Share) নামের অ্যাপটি ডাউনলোড করে নিন। যে প্রোফাইল পিকচারের ছবি সেভ করতে চান সেই ছবির ওপর এই অ্যাপটির বাবলে ট্যাপ করুন এবং কর্প করুন।

ক্রপ করলেই তা আপনার ফোনে সেভ হয়ে যাবে। এভাবে আপনি প্রয়োজনীয় প্রোফাইল পিকচার ডাউনলোড করতে পারবেন প্রোফাইল গার্ড অন করা থাকলেও। তবে এই অ্যাপের অপব্যবহার করা উচিত নয়।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে