Dr. Neem on Daraz
Victory Day

করোনা রোগী চিহ্নিত করবে‘করোনা আইডেন্টিফায়ার’ অ্যাপ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: এপ্রিল ১, ২০২০, ০৭:২২ পিএম
করোনা রোগী চিহ্নিত করবে‘করোনা আইডেন্টিফায়ার’ অ্যাপ

ঢাকা: মুহুর্তেই করোনা রোগী চিহ্নিত করবে টেলি যোগাযোগ বিভাগের অ্যাপ ‘করোনা আইডেন্টিফায়ার’ অ্যাপ। প্রাণঘাতী করোনাভাইরাস নিয়ে ভীতি দূর করতে, সচেতনতা বাড়াতে এবং আশপাশের মানুষ কেউ এ ভাইরাসে আক্রান্ত কিনা সে বিষয়ে তাৎক্ষণিক তথ্য দেয়ার দুর্দান্ত একটি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। 

বুধবার(১এপ্রিল) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।      

সংবাদবিজ্ঞপ্তিতে বলা হয়ে,  করোনা আইডেন্টিফায়ার’ নামের এই অ্যাপটি পরিচালনার দায়িত্ব পেয়েছে টেলিটক এবং অ্যাপটির কারিগরি সহায়তা দিচ্ছে রেডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেড।

‘করোনা আইডেন্টিফায়ার’ অ্যাপটি আপাতত পরীক্ষামূলক স্তরেই রয়েছে। শিগগির অ্যাপটি গুগল প্লে স্টোর এবং আইওএস স্টোরে পাওয়া যাবে। তবে ইতোমধ্যেই অ্যাপটি এপিকে-এর মাধ্যমে (http://coronaidentifier.teletalk.com.bd/) অনেকেই ব্যবহার শুরু করেছেন।  

সম্পূর্ণ অ্যাপটি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট দপ্তর আইইডিসিআর-এর সঙ্গে সংযুক্ত থাকবে। বাংলাদেশে করোনা ভাইরাসের ভয়াবহতা বিবেচনা করে দেশের মানুষজনকে করোনাভাইরাস সম্পর্কে আরও আপডেটেড রাখতে উক্ত মোবাইল অ্যাপ নিয়ে হাজির হলো ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীনস্থ প্রতিষ্ঠান টেলিটক।

আগামী নিউজ/তরিকুল/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে