Dr. Neem on Daraz
Victory Day

গুগল ডুডলে নববর্ষের ছোয়াঁ!


আগামী নিউজ | নূর নবী জনী প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২১, ১০:৪৫ এএম
গুগল ডুডলে নববর্ষের ছোয়াঁ!

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বাংলা নববর্ষকে স্বাগত জানিয়ে গুগল হোমপেজে প্রকাশ করেছে বিশেষ ডুডল। মরনঘাতী করোনাভাইরাসে নিস্তব্ধ দেশের মানুষকে শুভেচ্ছা জানাতে গুগলের এই আয়োজন।

এবার পয়লা বৈশাখে হচ্ছে না কোন উৎসব। রমনার বটমূলে ‘এসো হে বৈশাখ’ গান, হবে না চারুকলার মঙ্গল শোভাযাত্রা। মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ রাখা হয়েছে সার্বজনীন এই উৎসবের সব ধরনের জনসমাগম। ফলে দ্বিতীয় বারের মতো  করোনাকালের পয়লা বৈশাখ দেখছে বাংলাদেশ। শুধুমাত্র ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত হবে কিছু বৈশাখী অনুষ্ঠান।

গুগল তাদের ডুডলের মাধ্যমে মঙ্গল শোভাযাত্রার থিমে নকশা প্রকাশ করেছে। লাল, হলুদ, মেরুন, সবুজসহ বাহারি রঙে মুখোশকে সাজানো হয়। এতে কাগজের তৈরি নকশা করা মুখোশের ওপর রং-তুলির আঁচড় দিতে দেখা যায়। এ ডুডলের ওপর ক্লিক করলে নববর্ষ সম্পর্কিত গুগলের পেজ আসছে সামনে।

বিশেষ কোনো দিন বা বিশেষ কোনো ব্যক্তির জন্ম বা মৃত্যুদিনে গুগল সার্চ বক্সের ওপরে নিজেদের লোগো বদলে বিশেষ দিনটির সঙ্গে মানানসই নকশার যে লোগো তৈরি করা হয় তাকে ডুডল বলা হয়।

আগামীনিউজ/জনী

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে