Dr. Neem on Daraz
Victory Day

বই বহন করতে হবে না শিক্ষার্থীদের : মোস্তাফা জব্বার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৯, ০৯:৫১ পিএম
বই বহন করতে হবে না শিক্ষার্থীদের : মোস্তাফা জব্বার

ঢাকা : ডিজিটাল বাংলাদেশে আগামীতে শিক্ষার্থীদের কাগজের বইয়ের কাঁধে করে বহন করতে হবে না জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, সমস্ত বই থাকবে ল্যাপটপ, ট্যাব কিংবা আরও ছোট ইলেকট্রিক ডিভাইসে।  

বুধবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় মগবাজার বিটিসিএল আইডিয়াল স্কুলের প্রাথমিক শাখায় ডিজিটাল শ্রেণী কক্ষ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ ঘোষণা দেন। 

এছড়াও তথ্য প্রযুক্তিতে দক্ষ মেধা সম্পন্ন প্রজন্ম উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে বড় ভূমিকা রাখবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

এসময়ে মন্ত্রী আগামী জানুয়ারি মাসের মধ্যে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড-বিটিসিএল’র আওতাধীন সব স্কুলের প্রাথমিক শাখাকে ডিজিটালাইজ করারও ঘোষণা দেন।  

মন্ত্রী বলেন, বিটিসিএল’র আওতাধীন সব স্কুলে কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে এবং মগবাজারে বিটিসিএল প্রথম স্কুল যেখানে সকল শিক্ষার্থীকে ট্যাব প্রদান করা হবে। 

বিটিসিএল আইডিয়াল স্কুলের সভাপতি মো আব্দুর রউফ এর সভাপতিত্বে বিটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন এবং তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ এবং বিজয় ডিজিটাল এর প্রধান নির্বাহী জেসমিন জুঁই বক্তৃতা করেন। 

মগবাজার বিটিসিএল আইডিয়াল স্কুলের প্রাথমিক শাখায় এগারোটি শ্রেণীকক্ষকে ডিজিটালাইজড করা হয়েছে। মন্ত্রী সবকটি শ্রেণীকক্ষ ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

আগামী নিউজ/এসআর/এএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে