Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

১২-১৮ বছর বয়সী ৯৮ শতাংশ শিশু টিকা পেয়েছে: শিক্ষামন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ০৩:৩৭ পিএম
১২-১৮ বছর বয়সী ৯৮ শতাংশ শিশু টিকা পেয়েছে: শিক্ষামন্ত্রী

ঢাকাঃ করোনার সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের মধ্যে চলমান টিকা কার্যক্রম সফলভাবে পরিচালিত হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এখন পর্যন্ত শতকরা ৯৮ শতাংশ শিক্ষার্থী টিকার প্রথম ডোজ এবং ৮৩ শতাংশ দ্বিতীয় ডোজ পেয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ৫-১১ বছর বয়সী শিশুদের করোনা টিকা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি।

দীপু মনি জানান, শিক্ষা কার্যক্রম যেন বন্ধ বা ব্যাহত না হয় সে লক্ষ্যেই ৫-১১ বছর বয়সীদের টিকাদান করা হচ্ছে। আর কখনোই যাতে শিক্ষা কার্যক্রম কিংবা প্রতিষ্ঠান বন্ধ করতে না হয় সেজন্য সবাইকেই টিকার আওতায় নিয়ে আসা প্রয়োজন। সে অনুসারে কাজ করা হচ্ছে। আমাদের এখনো স্বাস্থ্য সচেতন থাকা প্রয়োজন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম, বাংলাদেশের যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) বাংলাদেশ প্রতিনিধি রাজেন্দ্র বোহরা, ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি শেলডন ইয়েট প্রমুখ।

এমবুইউ