Dr. Neem on Daraz
Victory Day

ডেঙ্গুতে প্রাণ গেল আরেক নারী চিকিৎসকের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ১২:০১ পিএম
ডেঙ্গুতে প্রাণ গেল আরেক নারী চিকিৎসকের

ডা. শরীফা বিনতে আজিজ। ছবি : সংগৃহীত

ঢাকাঃ ডেঙ্গু আক্রান্ত হয়ে শরিফা বিনতে আজিজ (আঁখি) (২৭) নামে আরেক চিকিৎসকের মৃত্যু হয়েছে। শুক্রবার (১১ আগস্ট) ভোর ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ঢামেকের পরিচালক ব্রিগেডিয়ার মো. নাজমুল হক গণমাধ্যমকে বলেন, ডা. শরিফা  ডেঙ্গু আক্রান্ত ছিলেন। আমাদের এখানে আসার আগে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অবস্থা খারাপ হলে গতকাল আমাদের এখানে আনা হয়। আমরা তার জন্য আইসিইউর ব্যবস্থা করে দিই। কিন্তু আনার সময়ই তার অবস্থা খারাপ ছিল। কার্ডিয়াক অ্যারেস্ট হয় তার, ভোরে মারা গেছেন।

ডা. শরিফা বিনতে আজিজ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালেরই মেডিসিন বিভাগের চিকিৎসক ছিলেন বলে জানা গেছে। 

স্বজনরা জানায়, ঢাকা মেডিকেলে ডিউটিতে থাকা অবস্থায় গত ৪ আগস্ট জ্বরে আক্রান্ত হন শরিফা। এরপর ডেঙ্গু ধরা পড়লে ছুটিতে চলে যান তিনি। কিন্তু কয়েকদিন পরে শারীরিক অবস্থার অবনতি হলে ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়।

শরিফা রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস করে ঢাকা মেডিকেল কলেজে এফসিপিএস পার্ট টু করছিলেন। তার গ্রামের বাড়ি ঢাকার দোহার উপজেলার জয়পাড়া এলাকায়।

জানা গেছে, শরিফা বিনতে আজিজ দোহার উপজেলার লটাখোলা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজের একমাত্র মেয়ে। এক ভাই-বোনের মধ্যে সে ছিল বড়। 

এর আগে গত মঙ্গলবার ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান ডা. আলমিনা দেওয়ান মিশু। তিনি ঢাকার শিশু ও মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটের শিক্ষার্থী ছিলেন।

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজারের বেশি মানুষ। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৩৬৪ জনের। ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ মৃত্যু।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে