Dr. Neem on Daraz
Victory Day

স্বাস্থ্য সম্মেলনে অংশ নিতে ভারত গেলেন স্বাস্থ্যমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৩, ০৩:০৯ পিএম
স্বাস্থ্য সম্মেলনে অংশ নিতে ভারত গেলেন স্বাস্থ্যমন্ত্রী

ঢাকাঃ স্বাস্থ্য বিষয়ক তিনদিন ব্যাপী সম্মেলনে অংশ নিতে ভারতের দিল্লি সফরে গেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। দিল্লিতে প্রগতি ময়দানে আগামী ২৬ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত তিনদিন ব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিশ্ব স্বাস্থ্যসেবাকে একীভূত স্বাস্থ্যসেবার আওতায় নিয়ে আসার লক্ষ্যে ‘এক বিশ্ব এক স্বাস্থ্য’ শিরোনামে একটি সেমিনারেও অংশ নেবেন স্বাস্থ্যমন্ত্রী।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতের দিল্লি উদ্দেশে যাত্রা করেন মন্ত্রী। এসময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম স্বাস্থ্যমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান এসব তথ্য জানিয়েছেন।

জানা যায়, আগামী ২৬-২৮ এপ্রিল তিনদিন ব্যাপী অনুষ্ঠাতব্য এই সম্মেলনের অন্যতম উদ্দেশ্য বিশ্বব্যাপী সমমান সম্পন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিশ্ব অংশীদারিত্ব বাড়ানো। সম্মেলনে মধ্যপ্রাচ্য, আফ্রিকা, সার্কভুক্ত দেশসহ বিশ্বের ৭০ দেশের প্রায় ৫০০ প্রতিনিধি অংশ নেবেন। 

এছাড়া সম্মেলনে ভারতের বিখ্যাত হাসপাতাল, স্বাস্থ্যসেবা সংক্রান্ত সংস্থা এবং বিখ্যাত চিকিৎসকদের মাধ্যমে বিভিন্ন প্রদর্শনীর পাশাপাশি আলোচনা সভা, আঞ্চলিক ফোরাম, বিটুবি মিটিং অনুষ্ঠিত হবে। 

আগামী ২৯ এপ্রিল সম্মেলন শেষে স্বাস্থ্যমন্ত্রী দেশে ফিরবেন বলে জানা গেছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে