Agaminews
Dr. Neem

জাতিসংঘ মিশনে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ১৮, ২০২০, ১২:৪৪ পিএম
জাতিসংঘ মিশনে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন

ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আনুষ্ঠানিক উদ্বোধন ও জাতীয় শিশু দিবস ২০২০ উদযাপন করেছে জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশন।

জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান উদ্বোধনের ঘোষণা দেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। স্থায়ী প্রতিনিধির উদ্বোধনী ভাষণ শেষে কর্মকর্তা-কর্মচারিরা আলোচনায় অংশ নেন।

উদ্বোধনী ভাষণে রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। তিনি জাতির পিতার জীবন ও কর্মের নানা দিক তুলে ধরেন।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী জাতিসংঘের বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনার কথা উল্লেখ করে তিনি বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতিসংঘ সদরদপ্তরসহ স্থায়ী মিশনে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে আমরা ১৯৩টি দেশের বৈশ্বিক এই প্লাটফর্মে জাতির পিতাকে মর্যাদাপূর্ণ আসনে তুলে ধরার পরিকল্পনা নিয়েছি।

নভেল করোনাভাইরাসের বৈশ্বিক মহামারির এই সঙ্কটময় প্রেক্ষাপটে স্থানীয় নীতি ও নির্দেশনা, জাতিসংঘ সদরদপ্তরের পরামর্শ ও জাতীয় নির্দেশনা অনুযায়ী জনস্বার্থ রক্ষার বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অনুষ্ঠানটি সংক্ষিপ্ত আকারে আয়োজন করা হয়েছে মর্মে উল্লেখ করেন স্থায়ী প্রতিনিধি।

তিনি জানান, এই সঙ্কটময় পরিস্থিতি স্বাভবিক হলেই যথাযোগ্য মর্যাদায় জাতির পিতার জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানসমূহ উৎসবমূখর পরিবেশে আয়োজন করা হবে। অনুষ্ঠানটির আলোচনা পর্বে মিশনের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

এরআগে, মঙ্গলবার সকাল দশটায় জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর জাতির পিতার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত শেষে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

আগামীনিউজ/ইমরান/মিজান 

Dr. Neem