Dr. Neem on Daraz
Victory Day

বিতর্কিত মোশতাক ‍‍‍‍‍‍‍‍`গর্ভনিং বডির নির্বাচন ২০২৩‍‍‍‍‍‍‍‍` ভোটার


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ০৮:৪০ পিএম
বিতর্কিত মোশতাক ‍‍‍‍‍‍‍‍`গর্ভনিং বডির নির্বাচন ২০২৩‍‍‍‍‍‍‍‍` ভোটার

ফাইল ছবি

ঢাকাঃ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বহিষ্কৃত দাতা সদস্য খন্দকার মোশতাক আহমেদকে 'গর্ভনিং বডির নির্বাচন ২০২৩' ভোটার তালিকায় রাখা হয়েছে।  

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেলে কলেজের সভাপতি আবু হেনা মোর্শেদ জামানের স্বাক্ষরিত এ তথ্য মূল ফটকের নোটিশ বোর্ডে জানানো হয়েছে। 

ভোটার তালিকায় বিজ্ঞপ্তিতে দেখা যায়, বহিষ্কৃত দাতা সদস্য খন্দকার মোশতাক আহমেদ 'গর্ভনিং বডির নির্বাচন ২০২৩' ভোটার তালিকায় ২০ নাম্বারে রয়েছে। এ নির্বাচনে মোট ১২৮ জনকে ভোটার তালিকায় রাখা হয়েছে। 

ঢাকা শিক্ষা বোর্ড ও আদালতের নির্দেশনা না মেনেই আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গর্ভনিং বডির নির্বাচন ২০২৩ ভোটার তালিকায় খন্দকার মুশতাক আহমেদ রাখা হয়েছে। ভোটার তালিকা দেখার পর থেকেই প্রতিষ্ঠানটির অভিভাবকরা এক ধরনের আতঙ্ক ও উদ্বেগে আছেন তাদের সন্তানদের নিরাপত্তা নিয়ে। 

এতবড় ঘটনার পরও কার তবিয়তে আবারও দাতা সদস্যপদের ভোটার তালিকায় খন্দকার মোশতাককে রাখা হয়েছে প্রশ্ন তুলে একাধিক অভিভাবকরা নাম প্রকাশ না করার শর্তে বলেন, কলেজের এমন সিদ্ধান্তে আমরা হতবাক। সেখানে ঢাকা শিক্ষা বোর্ড থেকে বহিষ্কার ও আদালত কৃর্তক বলা হয়েছে কলেজ প্রাঙ্গনের আশেপাশে না যেতে। সেখানে এই নির্দেশনা পালন না করে, কিভাবে তাকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রবিধানমালা ২০০৯ সদস্য হইবার বা থাকিবার ক্ষেত্রে অযোগ্যতার ''গ''তে বলা হয়েছে, সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের স্বার্থবিরোধী বা ইহার সুনাম নষ্ট হয় এইরূপ কোন কর্মকান্ডে অংশগ্রহণ করেন অথবা কোনভাবে উহাতে সয়হতা প্রদান করেন। 

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রঙ্গাপণে স্পষ্টভাবে আর্টিকেলের ১১ 'গ' লঙ্ঘনের পরেও কেন ভোটার তালিকায় খন্দকার মোশতাককে ভোটার তালিকায় রেখে কে বা কারা ফায়দা লুটতে চায় এমন প্রশ্নও তুলেছেন কলেজের অভিভাবকরা। 

গত ২১ আগস্ট ধর্ষণ মামলার আসামি খন্দকার মুশতাক আহমেদকে রাজধানীর মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের কোনো ধরনের কর্মকাণ্ডে জড়িত থাকার ব্যাপারে নিষেধাজ্ঞা দেয় সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। একেই সাথে আদালত শর্ত দিয়েছেন, তিনি মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে যেতে পারবেন না।

এরআগে গত ১৭ আগস্ট ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেছিলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে খন্দকার মুশতাকের গভর্নিং বডির সদস্য পদ বাতিল করা হয়েছে।

উল্লেখ্য যে, কলেজটির একাদশ শ্রেণির এক শিক্ষার্থীকে বিয়ে করে আলোচনার জন্ম দিয়েছে ৬০ বছর বয়সী গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ।

 

ফেসবুক পোস্ট থেকে সংগৃহীত

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে