Dr. Neem
Dr. Neem Hakim

শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন আগামীকাল


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১, ০৩:৩১ পিএম
শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন আগামীকাল

ফাইল ছবি

ঢাকাঃ আগামী ২ ডিসেম্বর থেকে সারাদেশে শুরু হচ্ছে এইচএসসি ও সমমান পরীক্ষা। এ পরীক্ষার সার্বিক প্রস্তুতি জানাতে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ দিনে বিকেল ৪ টায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পরীক্ষার সব প্রস্তুতি তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

বুধবার (১৭ নভেম্বর) মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানান, আসন্ন এইচএসসি পরীক্ষা সুষ্ঠু, নকলমুক্ত ও ইতিবাচক পরিবেশে সম্পন্ন করার জন্য জাতীয় মনিটরিং কমিটি ও আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হবে। সভা শেষে বিকাল চারটায় শিক্ষামন্ত্রী এ বিষয়ে সংবাদ সম্মেলন করবেন। 

জানা গেছে, পরীক্ষা সুষ্ঠুভাবে আয়োজন করতে ও প্রশ্নফাঁস রোধে আগামী ২৫ নভেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার প্রস্তাব করেছে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড। এ বিষয়ে মন্ত্রণালয় থেকে ঘোষণা দেওয়া হবে।

এর আগে পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন, কেন্দ্র, পরীক্ষা গ্রহণসহ নানা বিষয়ে বোর্ডপ্রধানদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা। সেসব বিষয় সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

প্রসঙ্গত, আগামী ২ ডিসেম্বর থেকে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শেষ হবে ৩০ ডিসেম্বর। রেওয়াজ অনুযায়ী প্রতিবছর এইচএসসি ও সমমান পরীক্ষা এপ্রিল মাসে অনুষ্ঠিত হয়। কিন্তু করোনার কারণে তা শুরু হবে ডিসেম্বর।

আগামীনিউজ/বুরহান